শনিবার ০৭ ডিসেম্বর, ২০১৯ ০:৪৭ এএম


প্রভাষকের বিরুদ্ধে বিদেশি ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১২:১২, ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ১২:২০, ১৪ নভেম্বর ২০১৯

বিদেশি এক শিক্ষার্থীর কাছ থেকে ‘যৌন হয়রানির’ লিখিত অভিযোগ পাওয়ার পর এক শিক্ষকের বিরুদ্ধে তদন্তের উদ্যোগ নিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. হুমায়ূন কবির অভিযোগ অস্বীকার করেছেন। বিদেশি ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের অন্য একটি বিভাগে পড়ছেন। বুধবার তিনি রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।

সেখানে বলা হয়, তাদের সমাজ বিজ্ঞানের কোর্স পড়াতেন হুমায়ূন কবির। ক্লাস শেষে প্রায়ই ওই শিক্ষার্থীকে তিনি ব্যক্তিগতভাবে দেখা করতে বলতেন। এক পর্যায়ে তিনি ফেসবুক মেসেঞ্জারে ওই ছাত্রীকে ‘আপত্তিকর’ কথা বলতে শুরু করেন। বিব্রত ওই শিক্ষার্থী বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানোর কথা বললে হুমায়ূন কবির তাকে নানাভাবে হুমকি দেন বলেও অভিযোগ করা হয়েছে রেজিস্ট্রারের কাছে।

লিখিত অভিযোগে বলা হয়েছে, ওই শিক্ষার্থী নিরাপত্তাহীনতা ও দুশ্চিন্তায় ভুগছেন। কোনো দুর্ঘটনা ঘটলে তার দায় শিক্ষক হুমায়ুন কবিরকে নিতে হবে। এ বিষয়ে প্রশ্ন করলে অভিযোগ অস্বীকার করে হুমায়ুন কবির সাংবাদিকদের বলেন, “ভিত্তিহীন ও বানোয়াট অভিযোগ। এ ধরনের কোনো ঘটনা আদৌ ঘটেনি।”

তবে ওই ছাত্রীর অভিযোগ গ্রহণ করা হয়েছে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. নুরউদ্দিন আহমেদ বলেন, “এ বিষয়ে তদন্ত কমিটি গঠন কর হবে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

সব খবর
এই বিভাগের আরো খবর