বুধবার ১১ ডিসেম্বর, ২০১৯ ১৪:১৭ পিএম


প্রভাষকদের চাকরি স্থায়ীকরণের আবেদন ২ সেপ্টেম্বরের মধ্যে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৩, ৭ আগস্ট ২০১৯  

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের প্রভাষক পর্যায়ের কর্মকর্তাদের আগামী ২ সেপ্টেম্বরের মধ্যে চাকরি স্থায়ীকরণের আবেদন পাঠাতে বলেছে শিক্ষা অধিদপ্তর। ডাকযোগে বা সরাসরি চাকরি স্থায়ীকরণের আবেদন ও কাগজপত্র অধিদপ্তরের পৌঁছাতে হবে কর্মকর্তাদের। আত্তীকৃত কর্মকর্তারা নিয়মিতকরণের প্রজ্ঞাপন জারির দুই বছর পুরনো হলে চাকরি স্থায়ীকরণের আবেদন করতে পারবেন।  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে সব সরকারি কলেজ ও আলিয়া মাদরাসায় চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, চাকরি স্থায়ীকরণের আবেদনের সাথে কাগজপত্র  দিতে হবে কর্মকর্তাদের। চাকরি স্থায়ীকরণে প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়ন পত্র, জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা নিয়োগ প্রজ্ঞাপনের সত্যায়িত কপি, শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রথম পদায়নের কপি, বিভাগীয় পরীক্ষার প্রবেশপত্রের সত্যায়িত কপি, বিভাগীয় পরীক্ষা পাশের গেজেটের কপি, বুনিয়াদী প্রশিক্ষণ সমাপনী সনদের কপি, বিভাগীয় মামলা নেই মর্মে প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়নপত্র, চাকরি নিয়মিতকরণের কপি, ক্যাডার আইডি নাম্বার উল্লেখ করে স্থায়ীকরণের পূরণকৃত তথ্য ছক এবং হালনাগাদ পিডিএস আবেদনের সাথে পাঠাতে হবে অধিদপ্তরে।

আত্তীকৃত কর্মকর্তারা নিয়মিতকরণের প্রজ্ঞাপন জারির দুই বছর পুরনো হলে চাকরি স্থায়ীকরণের আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে তাদের বেসরকারি আমলের নিয়োগ ও যোগদানের কপি আবেদন ও কাগজপত্রের সাথে পাঠাতে হবে।

শিক্ষা অধিদপ্তরের কলেজ শাখার উপ-পরিচালক ড. শাহ মো. আমির আলী দৃষ্টি আকর্ষণ করে ডাকযোগে বা সরাসরি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে আগামী ২ সেপ্টেম্বরের মধ্যে চাকরি স্থায়ীকরণের আবেদন পাঠাতে হবে সরকারি কলেজের প্রভাষকদের। তবে, ২৯ জুলাইয়ের আগে পাঠানো।কোন আবেদন গ্রহণযোগ্য হবেনা বলেও জানানো হয়েছে। এছাড়া তথ্য গোপন করে আবেদন করা হলে কর্মকর্তারা দায়ি থাকবেন।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর