বৃহস্পতিবার ১৪ নভেম্বর, ২০১৯ ১২:৩১ পিএম


প্রতিষ্ঠান প্রধানদের ই-রেজিস্ট্রেশন শুরু ২৭ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৮, ২৪ অক্টোবর ২০১৯   আপডেট: ০৯:৪১, ২৫ অক্টোবর ২০১৯

শূন্যপদের তথ্য দিতে সব বেসরকারি স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বাধ্যতামূলকভাবে ই-রেজিস্ট্রেশন করতে বলেছে এনটিআরসিএ। আগামী ২৭ অক্টোবর থেকে ই-রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়ে ১১ নভেম্বর পর্যন্ত চলবে। এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন এডুকেশন বাংলাকে এতথ্য জানিয়েছেন।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে গত ২০ অক্টোবর জারিকৃত বিজ্ঞপ্তিতে জানানো হয়,৩য় নিয়োগ চক্রের মাধ্যমে বেসরকারি শিক্ষক সুপারিশের কাজ শুরু হবে। এজন্য প্রতিষ্ঠানগুলো থেকে শূন্যপদের তথ্য চাওয়া হবে। যে সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ই-রেজিস্ট্রেশন এখনও শেষ করেনি, সেসব প্রতিষ্ঠান প্রধানকে ই-রেজিস্ট্রেশন করতে হবে। ই-রেজিস্ট্রেশন করে প্রতিষ্ঠানগুলোকে আইডি ও পাসওয়ার্ড সংরক্ষণ করতে বলেছে এনটিআরসিএ। একই সাথে যেসব প্রতিষ্ঠান তথ্য হালনাগাদ বা সংশোধন ইচ্ছুৃক তারাও এ সুযোগ পাবে।

এ বিষয়ে যাবতীয় তথ্য দিতে হেল্পলাইন সেবা দিচ্ছে এনটিআরসিএ। ০২-৪১০৩০১৩১ এবং ০২-৪১০৩০৩৯৩ নম্বর ফোন করে প্রতিষ্ঠান প্রধানরা ই-রেজিস্ট্রেশন ও তথ্য হালানাদকরণের বিষয়ে বিস্তারিত জানতে পারবেন হেল্পলাইন থেকে।

এডুকেশন বাংলা

সব খবর
এই বিভাগের আরো খবর