শুক্রবার ১৬ নভেম্বর, ২০১৮ ১৬:৪৪ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

পাঠাওকে লিগ্যাল নোটিশ দেয়া হলো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৮, ৭ নভেম্বর ২০১৮  

ভাড়া নিয়ে অনিয়ম ও প্রতারণার অভিযোগে অ্যাপভিত্তিক মোটরবাইক ও গাড়ি সার্ভিস ‘পাঠাও’ লিমিটেডকে একটি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

রাজধানীর পশ্চিম শেওড়াপাড়ার বাসিন্দা মো. আফজাল হোসেনের পক্ষে বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিম আল ইসলাম এ লিগ্যাল নোটিশ পাঠান। পাঠাও লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা হোসেন এম ইলিয়াস ও প্রধান প্রযুক্তি কর্মকর্তা সিফাত আদনান বরাবর নোটিশটি পাঠানো হয়েছে।

নোটিশে পাঠাও সার্ভিসের ভাড়া কীভাবে নির্ধারণ করা হচ্ছে এবং তা কোন আইন বলে, তা তিন দিনের মধ্যে জানাতে বলা হয়েছে।

এবং এ নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে যথাযথ ক্ষতিপূরণ চাওয়ার পাশাপাশি চালকদের অন্যায় দাবির বিষয়ে পদক্ষেপ নিতে বলা হয়েছ।

নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে যথাযথ জবাব না পেলে ভোক্তা অধিকার আইন ও ফৌজদারী আইনে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয়।

নোটিশে বলা হয়, আফজাল হোসেন পাঠাওয়ের বাইক সার্ভিসে যাতায়াতের জন্য বাংলামটর থেকে গন্তব্যস্থল শেওড়াপাড়া নির্ধারণ করলে ডিসকাউন্ট বাদ দিয়ে ভাড়া ১০৫ টাকা প্রদর্শন করে। এ ভাড়া নিশ্চিত হয়ে গন্তব্যস্থলে যাওয়ার পর ১৭৩ টাকা দাবি করে চালক। বাধ্য হয়ে ওই ভাড়া পরিশোধ করে আফজাল হোসেনকে।

এর কিছুদিন পর আবার ১২১ টাকা নিশ্চিত করে রোকেয়া স্মরণি থেকে বীর উত্তম সি আর দত্ত সড়কে আসলে চালক ১৪৯ টাকা ভাড়া দাবি করেন। সেদিনও বাড়তি ভাড়া পরিশোধ করতে হয়।’

‘পাঠাও নিয়মিতভাবে তাদের চালকদের দিয়ে যাত্রীদের এই কৌশলে হেনস্তা করে বেআইনিভাবে বাড়তি ভাড়া হাতিয়ে নিচ্ছে বলেও অভিযোগ করা হয় লিগ্যাল নোটিশে।

 

সব খবর
এই বিভাগের আরো খবর