রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯ ১১:৪০ এএম


পরীক্ষা খারাপ হওয়ায় বকাবকি: রাবি ছাত্রীর আত্মহত্যা

এডুকেশন বাংলা ডেস্ক

প্রকাশিত: ১০:৩০, ১১ ফেব্রুয়ারি ২০১৮  

রাজশাহীনগরীর বহরমপুর ব্যাংক কলোনি এলাকায় জান্নাতুন ওয়াদিয়া মিতু নামে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) এক ছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সন্ধ্যায় পুলিশ তার নিজ ঘর থেকে ঝুলন্ত লাশটি উদ্ধার করে।

পুলিশ জানিয়েছে, মিতু ব্যাংক কলোনি এলাকার মতিউর রহমানের মেয়ে। তিনি রাজশাহী মেডিকেল কলেজের এমবিবিএস তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন। মিতুর বাবা চাঁপাইনবাবগঞ্জের একটি কলেজের অধ্যক্ষ।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান জানান, শনিবার মিতুর তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা ছিল। পরীক্ষা খারাপ হয়েছে বলে বাড়িতে ফিরে জানান তিনি। এ সময় বাড়ির লোকজন তাকে বকাবকি করে। পরে তিনি নিজ ঘরে গিয়ে দরজা লাগিয়ে দেন। দীর্ঘ সময় তার সাড়া না পেয়ে দরজা ভেঙে সিলিং ফ্যানের সঙ্গে তাকে ঝুলতে দেখা যায়।

মিতুর সহপাঠীরা জানান, মিতু রাজশাহী বিডিএসের ২৫ ব্যাচের ছাত্রী হলেও এক বছর অকৃতকার্য হওয়ায় ২৬ ব্যাচের সঙ্গে ক্লাস করতেন। শনিবার তার মাইক্রোবায়োলজি পরীক্ষা ছিল। কিন্তু পরীক্ষা ভালো না হওয়ায় তিনি মন খারাপ করে বাড়ি ফেরেন। ওই সময় তার মা-বাবা দুজনই বাড়ির বাইরে ছিলেন। এক বছর পিছিয়ে যাওয়ায় হতাশায় ভুগতেন মিতু। আগেও এ নিয়ে মন খারাপ করে থাকতেন। মিতু রাজশাহী মেডিকেল কলেজের সংগঠন সন্ধানীর শিক্ষা গবেষণা ও পরিসংখ্যানবিষয়ক সম্পাদক ছিলেন বলেও জানান সহপাঠীরা।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম বলেন, লাশ উদ্ধারের পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে মনে হচ্ছে।

এডুকেশন বাংলা/এজে

 

 

সব খবর
এই বিভাগের আরো খবর