রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯ ১০:৪৮ এএম


পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরতরাই প্রশ্নফাঁসে সহযোগিতা করে'

এডুকেশন বাংলা ডেস্ক

প্রকাশিত: ১৩:০৬, ১১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ১৩:১৭, ১১ ফেব্রুয়ারি ২০১৮

পরীক্ষা কেন্দ্রে যারা ডিউটি করেন তাদের সহযোগিতা ছাড়া প্রশ্নফাঁস সম্ভব নয়। কেন্দ্র থেকে যখন পরীক্ষার কক্ষে প্রশ্ন পাঠানো হয় তখনই কোনো দুষ্টু লোক প্রশ্নফাঁস করেন।

প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত গ্রেপ্তার হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ১৪ জনকে রোববার (১১ই ফেব্রুয়ারি) দুপুরে গণমাধ্যমের সামনে হাজির করে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।

তিনি আরও বলেন, যাদেরকে ধরেছি তারা ফেক এবং ফাঁস হওয়া প্রশ্ন নিয়ে ম্যাসেঞ্জার,হোয়াটস অ্যাপ,ইমুতে গ্রুপ তৈরি করে ছেড়ে দিতো। প্রথম দিকে ফাঁস প্রশ্ন ফেক বলে দাবি করেন তিনি।

কঠোর নজরদারিতে রেখে গত কয়েকদিনে প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ১৪ জনকে রাজধানী ও ফরিদপুর থেকে গ্রেপ্তার গ্রেপ্তার করে পুলিশ।

আটকদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও এসএসসি পরীক্ষার্থী এবং আইটি বিশেষজ্ঞও রয়েছে। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে নজরদারি ও ফাঁস হওয়া প্রশ্নের বিভিন্ন সূত্র ধরে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে জানা যায়। গ্রেফতারকৃতদের মধ্যে কয়েকজন হলেন- আমানুর, আহসান, সুজন, আবিদ, ফাহিম, আল-আমিন, শাওন ও জাহিদ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে গোয়েন্দা পুলিশের কাছে। কয়েকজনের মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তাদের মোবাইলে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত অনেক আলামত তাৎক্ষণিকভাবে পেয়েছে পুলিশ।


এডুকেশন বাংলা/এজে

 

 

সব খবর
এই বিভাগের আরো খবর