সোমবার ২৭ জানুয়ারি, ২০২০ ৩:৩৩ এএম


পরীক্ষার সময় কোচিং সেন্টার খোলা রাখার দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৭, ১২ জানুয়ারি ২০২০  

পাবলিক পরীক্ষার সময় কোচিং সেন্টার খোলা রাখার দাবি জানিয়েছে অ্যাসোসিয়েশন অব শ্যাডো এডুকেশন বাংলাদেশ (অ্যাসেব)। রাজধানীর ফার্মগেটে সংগঠনের কার্যালয়ে রোববার ( ১২ জানুয়ারি) সকালে এক সংবাদ সম্মেলন করে এ দাবি জানান সংগঠনের নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন আয়োজক সংগঠনের আহ্বায়ক মো. ইমাদুল হক। তিনি বলেন, পাবলিক পরীক্ষার সময় স্কুল-কলেজের পাঠদান কার্যক্রম বন্ধ থাকে। কোচিং সেন্টারগুলোও বন্ধ রাখা হয়। এতে বিপাকে পড়ে শিক্ষার্থীরা। এ সমস্যা থেকে উত্তরণ প্রয়োজন বলে মনে করে অ্যাসোসিয়েশন অফ শ্যাডো এডুকেশন বাংলাদেশ।

ইমাদুল হক আরও বলেন, প্রশ্নপত্র প্রণয়ন, সরবরাহ ও বিতরণ কোন প্রক্রিয়ার সাথেই কোচিং সেন্টার এর মালিকরা জড়িত থাকেন না। বিভিন্ন পাবলিক পরীক্ষার সময় কোচিং বন্ধ রেখে দেখা গেছে প্রশ্ন ফাঁস বন্ধ করা যায়নি। আবার গত প্রাথমিক সমাপনী পরীক্ষায় কোচিং খোলা থাকলেও পরীক্ষার কোন প্রশ্ন ফাঁস হয়নি। এ থেকে প্রমাণিত হয় প্রশ্নফাঁস প্রক্রিয়ার সঙ্গে কোনোভাবেই কোচিং সেন্টারগুলো জড়িত নয়।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শ্যাডো এডুকেশনের যুগ্ন আহবায়ক মাহমুদুল হাসান সোহাগ। এসময় যুগ্ম আহবায়ক শামসেয়ারা খান ডলি, মাহবুব আরেফিন, আকমল হোসাইন, পলাশ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

এডুকেশন বাংলা/ এমআর

সব খবর
এই বিভাগের আরো খবর