সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ১১:৩৫ এএম


পরমাণু শক্তি কমিশনে ১২২জন নিয়োগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:১৭, ২ আগস্ট ২০১৯  

সরকারি চাকরিপ্রত্যাশীদের জন্য সুসংবাদ। চাকরির সুযোগ নিয়ে এসেছে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন। নয়টি পদে মোট ১২২ জনকে নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। এ লক্ষ্যে জনবল নিয়োগের আবেদন চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারেন। আবেদনের আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার। মিলিয়ে নিন যোগ্যতার মাপকাঠি।

কোন পদে কতজন নিয়োগ : পরমাণু শক্তি কমিশনে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট, লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট, স্টেনোটাইপিস্ট-কাম-কম্পিউটার অপারেটর, কম্পিউটার টাইপিস্ট, লাইব্রেরি অ্যাটেনডেন্ট, টেকনিক্যাল হেলপার, জেনারেটর অ্যাটেনডেন্ট, সিকিউরিটি অ্যাটেনডেন্ট পদে ১২২ জনকে নিয়োগ দেয়া হবে।

আবেদনের যোগ্যতা : যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক পাসসহ উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক ও অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য ছয় মাসের কাজের অভিজ্ঞতা চাওয়া হয়েছে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের যোগ্যতা চাওয়া হয়েছে প্রথম শ্রেণিতে বিএসপি পাস। লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের যোগ্যতা গ্রন্থাগার বিজ্ঞানে প্রথম শ্রেণির ডিপ্লোমা ডিগ্রি। স্টেনোটাইপিস্ট-কাম-কম্পিউটার অপারেটর পদে যোগ্যতা চাওয়া হয়েছে এসএসসি পাশ, পাশাপাশি কম্পিউটার টাইপিংয়ে সুনির্দিষ্ট গতি। কম্পিউটার টাইপিস্ট, লাইব্রেরি অ্যাটেনডেন্ট পদে আবেদনের যোগ্যতা এসএসসি পাস। টেকনিক্যাল হেলপার, জেনারেটর অ্যাটেনডেন্ট, সিকিউরিটি অ্যাটেনডেন্ট পদে আবেদনের যোগ্যতা অষ্টম শ্রেণি পাস।

বয়সসীমা : সব পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে।

বেতন স্কেল : জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী বেতন-ভাতা প্রদান করা হবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে বেতন ১১ হাজার টাকা থেকে ২৬ হাজার ৫৯০ টাকা স্কেলে। লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট ও স্টেনোটাইপিস্ট কাম কম্পিউটার অপারেটর পদে বেতন ১০ হাজার ২০০ টাকা থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। কম্পিউটার টাইপিস্ট পদে ৯ হাজার ৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ টাকা স্কেলে বেতন। লাইব্রেরি অ্যাটেনডেন্ট, টেকনিক্যাল হেলপার, জেনারেটর অ্যাটেনডেন্ট, সিকিউরিটি অ্যাটেনডেন্ট পদে বেতন ৮ হাজার ৫০০ টাকা থেকে ২০ হাজার ৫৭০ টাকা স্কেলে।

আবেদনের নিয়ম : আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে (baec.teletalk.com.bd) এই ঠিকানায় আবেদন করতে পারেন। অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণপূর্বক নির্দেশমতে ছবি এবং স্বাক্ষর আপলোডের পর আবেদনপত্র সাবমিশন সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Previwe দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা হলে প্রার্থী একটি ইউজার আইডিসহ ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অ্যাপ্লিকেন্টস কপি পাবেন। অ্যাপ্লিকেন্টস কপি ডাউনলোড ও প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে।

ইউজার আইডি নম্বরটি ব্যবহার করে ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষা ফি জমা দিতে হবে। ফি বাবদ ১ থেকে ৪ নম্বর পদে ৩৩৬ টাকা আর বাকি পদগুলোতে ২২৪ টাকা ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে। টাকা জমা না দেয়া পর্যন্ত আবেদন পরিপূর্ণ হবে না।

টেলিটকে এসএমএস পাঠাতে প্রথমে ecs <স্পেস> User ID লিখে 16222 নম্বরে সেন্ড করতে হবে। পরে মোবাইল ব্যালেন্স থেকে ফি কেটে ফিরতি এসএমএসে User ID ও Password জানিয়ে দেয়া হবে। পরবর্তী ধাপের জন্য এটি সংরক্ষণ করতে হবে, যা দিয়ে পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

আবেদনের সময়সীমা : আবেদন করা যাবে আগামী ৮ আগস্ট, ২০১৯ পর্যন্ত।

সূত্র : baec.teletalk.com.bd

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর