বুধবার ০৮ জুলাই, ২০২০ ৫:৪৫ এএম


পদোন্নতি পাচ্ছেন উচ্চশিক্ষা অধিদফতরের কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৬, ১৬ জুন ২০২০  

দীর্ঘ ৮ বছর পর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) আওতাধীন চতুর্থ শ্রেণির কর্মচারীদের পদোন্নতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার মাউশির উপ-পরিচালক (সাধারণ প্রশাসন) মো. রুহুল আমিন স্বাক্ষরিত পদোন্নতি প্রাপ্তদের খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে।

খসড়া তালিকায় বলা হয়েছে, মাউশির অধীনস্ত সকল অফিস শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত ৪র্থ শ্রেণির কর্মচারীদের পদোন্নতির লক্ষ্যে প্রাপ্ত আবেদনসমূহ তালিকাভুক্ত করা হয়েছে। প্রত্যেক কর্মচারীকে তার নামের পাশে বর্ণিত তথ্যাদি সঠিকভাবে লিপিবদ্ধ করা হয়েছে কি-না তা যাচাইয়ের অনুরোধ করা হলো। কোনো তথ্য ভুল থাকলে তা সংশোধনের জন্য এবং মন্তব্য কলামে যেসব কর্মচারীর সুনির্দিষ্ট আপত্তি উল্লেখ করা হয়েছে তা নিষ্পত্তির জন্য যথাযথ প্রমাণ কাগজ/আবেদন আগামী ১৬ জুলাইয়ের মধ্যে ডাকযোগে সহকারী পরিচালক (সাধারণ প্রশাসন) বরাবর পাঠাতে হবে।

জানা গেছে, মামলা জটিলতাসহ নানা কারণে দীর্ঘ আট বছর ধরে মাউশির অধিনস্ত অধিদফতর, শিক্ষা প্রতিষ্ঠান, জেলা পর্যায়ের অফিসসহ ৪র্থ শ্রেণির কর্মচারীদের পদোন্নতি বন্ধ ছিল। বর্তমানে এসব কর্মচারীদের পদোন্নতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাউশি। তার মধ্যে সহায়ক, বেরারার, সার্টারসহ বিভিন্ন পদে পদোন্নতির খসড়া তালিকায় সহস্রাধিক কর্মচারীর নাম খসড়া তালিকায় প্রকাশ করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে যোগ্যদের পদোন্নতি দেয়া হবে।

সব খবর
এই বিভাগের আরো খবর