সোমবার ০১ জুন, ২০২০ ৫:৩১ এএম


নন-ক্যাডার স্বাস্থ্যকর্মীদের তালিকা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৪, ২২ এপ্রিল ২০২০  

কোভিড-১৯ মহামারীর মধ্যে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সরকারি দপ্তরে কতজন নন-ক্যাডার মেডিকেল অফিসার, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মী রয়েছেন সেই তালিকা করছে সরকার।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের মৌখিক নির্দেশনা পেয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় মঙ্গলবার এসব তথ্য চেয়ে বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবদের চিঠি পাঠিয়েছে।

চিঠিতে নন-ক্যাডার মেডিকেল অফিসার, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীর মঞ্জুরীকৃত কত পদ রয়েছে তা জানিয়ে এসব পদে কতজন কর্মরত আছেন এবং কতটি পদ ফাঁকা আছে তা ২৩ এপ্রিলের মধ্যে জানাতে বলা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, বিভিন্ন সরকারি সংস্থায় নন-ক্যাডার পদে যেসব মেডিকেল অফিসার ও স্বাস্থ্যকর্মী কর্মরত আছেন অফিস বন্ধ থাকায় তারও কর্মহীন বসে আছেন।

“করোনাভাইরাসের সংক্রমণ আরও বেড়ে গেলে প্রয়োজনে বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক ও স্বাস্থ্যসেবা কেন্দ্রে এদের খণ্ডকালীন পোস্টিং দিয়ে কাজে লাগানোর চিন্তাভাবনা করা হচ্ছে।”

এসব কর্মীর তথ্যের সফটকপি [email protected][email protected] ই-মেইলে পাঠানোর পাশাপাশি হার্ডকপিও জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাতে অনুরোধ করা হয়েছে।

এই চিঠির অনুলিপি বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর, বিসিএস প্রশাসন একাডেমি রেক্টর, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক, মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক, সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার, বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক এব সরকারি কর্মচারী হাসপাতাল পরিচালকেও পাঠানো হয়েছে।

সব খবর
এই বিভাগের আরো খবর