শুক্রবার ২২ নভেম্বর, ২০১৯ ১৪:২৮ পিএম


২২ সদস্যবিশিষ্ট কমিটির সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক রাত ৮ টায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩৯, ২০ অক্টোবর ২০১৯   আপডেট: ১৯:৩৫, ২০ অক্টোবর ২০১৯

ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি ও সেক্রেটারীর নেতৃত্বে ২২ সদস্যবিশিষ্ট কমিটি নিয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে রাত ৮ টায় দেখা করতে যাচ্ছেন ননএমপিও সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক নেতারা। 

রোববার(২০ অক্টোবর) সন্ধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে নেতাদের সঙ্গে (২০ অক্টোবর)  বৈঠকে বসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহামুদুন্নবী ডলার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আলোচনায় সমাধান না হলে তারা ফের আন্দোলনে যাবেন। আজ সকালেও প্রেসক্লাবে বহু শিক্ষক ছুটে এসেছেন কর্মসূচিতে অংশগ্রহণ করতে।

এরআগে তিনি বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে ভারতে অবস্থানরত শিক্ষামন্ত্রী টেলিফোনে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারি ফেডারেশনের নেতাদের সাথে কথা বলেন। শিক্ষক নেতারাও পুরাান নীতিমালার আলোকেই সব শিক্ষা প্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তির দাবিতে অনড় থাকার কথা জানালে শিক্ষামন্ত্রী দেশে না ফেরা পর্যন্ত অনশন কর্মসূচি না দেয়ার জন্য শিক্ষক নেতাদের অনুরোধ করেন।

শিক্ষামন্ত্রীর তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়েরের মাধ্যমে টেলিফোন সংলাপ হয় ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহামুদুন্নবী ডলার এবং সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায়ের সাথে।

শিক্ষামন্ত্রীর সাথে টেলিফোন সংলাপ শেষে ফেডারেশনের কেন্দ্রীয় কমিটি সভাপতি গোলাম মাহামুদুন্নবী ডলার এডুকেশন বাংলাকে এসব তথ্য জানান। তিনি বলেন, আমরা শিক্ষামন্ত্রীকে বলেছি, মানুষের জন্য নীতি। নীতির জন্য মানুষ না। তাই মানবিক দিক বিবেচনা করে পুরান নীতিমালার আলোকে এমপিওভুক্ত করতে হবে। তবে শিক্ষামন্ত্রী এমপিওভুক্তির নীতিমালা অনুযায়ী শুধু যোগ্য প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত করার জন্য অনড় রয়েছেন।

গোলাম মাহামুদুন্নবী ডলার বলেন, শিক্ষামন্ত্রী বলেছেন, তিনি দেশে না ফেরা পর্যন্ত অবস্থান কর্মসুচি চালিয়ে গেলেও অনশন কর্মসূচি না দেয়ার অনুরোধ করেছেন। আমরা মন্ত্রীর প্রতি সম্মান রেখে ২০ অক্টোবর পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো।

এর আগে যোগ্য-অযোগ্য নির্বিশেষে সব প্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তির দাবিতে আগামীকাল শুক্রবার (১৮ অক্টোবর) জুমার নামাজের পর ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে আমরণ অনশন শুরুর ঘোষণা দেয়া হয়েছিল।

সব খবর
এই বিভাগের আরো খবর