শুক্রবার ১৬ নভেম্বর, ২০১৮ ১৫:১২ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

নতুন চেয়ারম্যান যোগদানের পরই ১৪তম শিক্ষক নিবন্ধনের ফল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৭, ৮ নভেম্বর ২০১৮   আপডেট: ১০:৩৯, ৯ নভেম্বর ২০১৮

১৪তম বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর ফল এ মাসেই প্রকাশ হতে পারে। তবে এনটিআরসির নতুন চেয়ারম্যান যোগদানের পরই কেবল ১৪ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ১৪ তম নিবন্ধনের ফল তৈরীর কাজ শেষ পর্যায়ে। এনটিআরসিএ সূত্রে জানা গেছে।

এনটিআরসিএ’র সদস্য (পরীক্ষা) হুমায়ুন করীর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘১৪তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শেষ হয়েছে প্রায় দুমাস আগে। ইতোমধ্যে চূড়ান্ত ফলাফল প্রস্তুতের কাজও প্রায় শেষ পর্যায়ে। নতুন চেয়ারম্যান যোগদান করলেই এ ফলাফল প্রকাশ করার সম্ভবনা রয়েছে।’

তথ্যমতে, সেপ্টেম্বরের প্রথম দিকে এনটিআরসিএ’র সাবেক চেয়ারম্যান আজহার হোসেন অবসর গ্রহণ করেন। এরপর গত ২৪ সেপ্টেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালকে চেয়ারম্যান পদে নিয়োগ দিলেও তিনি সেখানে যোগদান করেননি। পরে গত সপ্তাহে অতিরিক্ত সচিব এস এম আশফাক হোসেনকে এনটিআরসিএ’র চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছে।

মন্ত্রণালয় ও এটিআরসিএ সূত্রে জানা গেছে, সদ্য নিয়োগ পাওয়া এস এম আশফাক হোসেন বর্তমানে দেশের বাইরে অবস্থান করায় তিনি যোগদান করেননি। তবে আগামী ১৩ নভেম্বর তিনি যোগদান করতে পারেন বলে জানা গেছে। তিনি যোগদানের কয়েকদিনের মধ্যেই এ ফল প্রকাশ করা হতে পারে।

জানা গেছে, চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল এবং কলেজ পর্যায়ে সর্বমোট একলাখ ৬৬ হাজার ৩১৮ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এরমধ্যে স্কুল পর্যায়ে ১৫ হাজার ৩৬২ এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৮৭৭ জনসহ মোট ১৯ হাজার ৮৬৩ প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হন।

গত বছরের ৮ ও ৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের আটটি বিভাগে একযোগে এ পরীক্ষা আয়োজন করা হয়। গত বছরের ৩১ অক্টোবর চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর