মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৩:১৫ পিএম


নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠান প্রধানদের ঢাকা বোর্ডে আসতে হবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১৩, ২৫ নভেম্বর ২০১৯   আপডেট: ০৮:৩২, ২৬ নভেম্বর ২০১৯

নতুন এমপিওভুক্ত ১৬৫০শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানকে নিজ প্রতিষ্ঠানের অপর একজন শিক্ষককে প্রয়োজনীয় কাগজপত্রসহ ঢাকা শিক্ষা বোর্ডে এমপিও যাচাই বাছাই সংক্রান্ত কমিটির সামনে হাজির হতে হবে।

সোমবার (২৫ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।তবে কবে হাজির হতে হবে বিজ্ঞপ্তিতে এ বিষয়টি উল্লেখ করা হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮’ অনুযায়ী ১৬৫০টি শিক্ষা প্রতিষ্ঠানের অনুকূলে এমপিওভুক্তির আদেশ জারি করা হয়েছে। তার মধ্যে ৪৩৯টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ৯৯৪টি মাধ্যমিক বিদ্যালয়, ৬৮টি স্কুল অ্যান্ড কলেজ, ৯৩টি উচ্চ মাধ্যমিক কলেজ এবং ৫৬টি স্নাতক (পাস) কলেজ এমপিওভুক্তির তালিকায় রয়েছে। আর তালিকাভুক্ত প্রতিষ্ঠানগুলোর তথ্য যাচাই বাছাই করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

ওই কমিটি যথাক্রমে প্রতিষ্ঠানগুলোর তথ্য যাচাই-বাছাই করবে। তবে এখনো পর্যন্ত যাচাই-বাছাইয়ের তারিখ জানানো হয়নি। পরবর্তীতে তারিখ জানানো হলে নির্ধারিত তারিখে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধান ও একজন শিক্ষককে সাথে নিয়ে রাজধানী বকশীবাজারস্থ ঢাকা শিক্ষা বোর্ডে উপস্থিত হতে হবে।

এডুকেশন/কেআর/এসআই

 

সব খবর
এই বিভাগের আরো খবর