সোমবার ১৩ জুলাই, ২০২০ ৮:৫২ এএম


দ্বিতীয় শিফটে কাজ করবেন না সরকারি কারিগরি শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:৫৪, ১৫ জানুয়ারি ২০২০   আপডেট: ১১:৪৫, ১৫ জানুয়ারি ২০২০

পাঁচ দফা আশ্বাস দিয়েও দাবি পূরণ না করায় আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া নতুন সেশনে দ্বিতীয় শিফটের ক্লাস-পরীক্ষা নেবেন না সারাদেশের সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ এবং সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক-কর্মচারীরা। দ্বিতীয় শিফটের দায়িত্ব পালনের জন্য সম্মানি ভাতা না বাড়িয়ে উলটো আগের চেয়ে কমিয়ে দেওয়ায় তারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে কারিগরি শিক্ষা অধিদপ্তর ঘেরাও কর্মসূচি পালন করেন তারা। কর্মসূচি পালনকালে তারা ফেব্রুয়ারি থেকে আর দায়িত্ব পালন না করার ঘোষণা দেন। কারিগরি শিক্ষার পাঁচটি সংগঠন মিলে এই ঘেরাও কর্মসূচি পালন করে।

কর্মসূচি পালনকালে বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি মো. তাহের জামিল বলেন, ১৯৮৩ সাল থেকে দেশের ৪৯টি কারিগরি পলিটেকনিক ইনস্টিটিউট ও ৬৫টি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে দ্বিতীয় শিফট চালু করা হয়। বাড়তি ক্লাসের জন্য শুরুতে তাদেরকে মূল বেতনের ৫০ শতাংশ অর্থ সম্মানি হিসেবে দেওয়া শুরু করা হলেও পরে তা বাড়ানোর প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। অথচ তা না বাড়িয়ে বরং আরো কমিয়ে দেওয়া হয়েছে।

সব খবর
এই বিভাগের আরো খবর