মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ৩:২৬ এএম


দ্বিতীয় শিফটের সকল ক্লাস-পরীক্ষা বর্জন কারিগরি শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪৭, ১ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৯:৪১, ২ ফেব্রুয়ারি ২০২০

কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে আজ শনিবার ১ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় শিফটের সকল ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষক-কর্মচারীরা। অতিরিক্ত শিফটের ন্যায্য সুবিধা না পাওয়ায় তারা এমন সিদ্ধান্ত নিয়েছেন। বুধবার শিক্ষক-কর্মচারীদের একাধিক কেন্দ্রীয় সংগঠনের যৌথ সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয় বলে তাদের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কারিগরি শিক্ষায় বিদ্যমান দ্বিতীয় শিফটের জন্য বেতনের ৫০ শতাংশ দেয়া হলেও বর্তমানে তা কমিয়ে ৩০ শতাংশ করা হয়েছে। গত ১৯ মাস ধরে ভাতা সংক্রান্ত জটিলতা নিরসন না হওয়ায় তারা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। এ কারণে নতুন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আরও বলা হয়েছে, এ দাবিতে কয়েক দফায় আন্দোলন করেন শিক্ষক-কর্মচারীরা। আন্দোলনের প্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে আশ্বাস দিলেও তা বাস্তবায়ন করা হয়নি। এ কারণে আগামী ১ ফেব্রুয়ারি থেকে নতুন সেমিস্টারের নতুন ক্লাস থেকে ২য় শিফটের সকল কার্যক্রম থেকে বিরতি থাকার সিদ্ধান্ত নিয়েছেন তারা। এছাড়া নিয়োগবিধি মোতাবেক কারিগরি শিক্ষা অধিদফতর ও শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন পদগুলো কারিগরি কর্মকর্তা দ্বারা পূরণের জোর দাবি জানানো হয়েছে।

সভায় বাংলাদেশ কারিগরি শিক্ষাক সমিতির সভাপতি, টিএসসি শিক্ষক পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কিমিটির সভাপতি প্রমুখ উপস্থিত ছিলেন।

সব খবর
এই বিভাগের আরো খবর