রবিবার ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:০৫ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

দ্বিতীয়দিনেও সেকায়েপ প্রকল্প শিক্ষকদের অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৩, ৪ ফেব্রুয়ারি ২০১৯  

চাকরি স্থায়ীর দাবিতে শিক্ষা মন্ত্রণালয়ের সেকায়েপ (সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট) প্রকল্পের অধীন অতিরিক্ত শ্রেণি শিক্ষকেরা (এসিটি) দ্বিতীয়দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন। সোমবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে দ্বিতীয়দিনের মতো এই অবস্থান কর্মসূচি শুরু করেন ইংরেজি, গণিত ও বিজ্ঞানের শিক্ষকরা। বেলা সোয়া ৪টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত অবস্থান কর্মসূচি চলছিলো।

বাংলাদেশ এসিটি অ্যাসোসিয়েশনের সভাপতি কৌশিক চন্দ্র বর্মণ বলেন, আমাদের লিখিত প্রজ্ঞাপন না দেওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো। আমাদের দাবি, নিয়মিত শিক্ষক হিসেবে নিয়োগ দিতে হবে। ঝরে যাওয়া শিক্ষার্থী রোধ করতে এসে আমরা নিজেরাই ঝরে পড়ছি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী আমাদের নিয়োগ দিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয় থেকে সুপারিশ করা হয়েছিল। সে সুপারিশ উপেক্ষা করে আমাদের নিয়োগ বাস্তবায়ন হচ্ছে না। আমরা ১৩ মাসের বকেয়া বেতনসহ স্কুলে নিয়মিত শিক্ষক হিসেবে নিজ নিজ কর্মস্থানে ফিরে যেতে চাই।

এসময় উপস্থিত ছিলেন-মুখপাত্র সলতানুল মোসলেষিন অনিক, সহ-সভাপতি বাকিউল ইসলাম রাফি, চট্টগ্রাম বিভাগের প্রতিনিধি মাহি উদ্দিন প্রমুখ।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর