শনিবার ১৯ অক্টোবর, ২০১৯ ১০:০৯ এএম


দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার বাধ্যতামূলক করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১৩, ৪ জুলাই ২০১৯   আপডেট: ১৯:৪৩, ৪ জুলাই ২০১৯

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণ বাধ্যতামূলক করার সুপারিশ করেছে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটি। তারা সুপারিশ বাস্তবায়নে শিক্ষা মন্ত্রণালয়কে একটি বিশেষ প্রকল্প গ্রহণেরও পরামর্শ দিয়েছে।

গতকাল বুধবার সংসদ ভবনে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবদুস শহীদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অংশ নেন কমিটির সদস্য ও সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, ইউসুফ আব্দুল্লাহ হারুন, ফজলে হোসেন বাদশা, আহসান আদেলুর রহমান ও ওয়াসিকা আয়শা খান।

কমিটির সভাপতি আবদুস শহীদ জানান, বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়ের চলমান বিভিন্ন প্রকল্প নিয়ে বিশদ আলোচনা হয়েছে। সেখানে ভাষা আন্দোলনে আত্মত্যাগকারী শহীদদের প্রতি শ্রদ্ধা

নিবেদনের জন্য সব শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মাণের প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়েছে। পাশাপাশি চলমান প্রকল্পের কাজের গতি ও গুণগত মান বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে। এ ছাড়া অর্থ খরচের স্বচ্ছতা নিশ্চিত করতে অভ্যন্তরীণ নিরীক্ষা ব্যবস্থা চালুর সুপারিশ করেছে কমিটি। তিনি বলেন, বেশকিছু প্রকল্পের অগ্রগতি পর্যালোচনায় দেখা গেছে, প্রকল্প বাস্তবায়নে ধীরগতি রয়েছে। কমিটি ওইসব প্রকল্পের কাজের গতি বাড়ানোর তাগিদ দিয়েছে।

এদিকে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণ কাজের গুণগত মান বাড়াতে এবং কাজের স্বচ্ছতা নিশ্চিত করতে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীন জেলা ও উপজেলা পর্যায়ে জনবল বাড়ানোর সুপারিশ করেছে কমিটি।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর