শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:২৫ পিএম


দৃষ্টি প্রতিবন্ধীদের আলাদা প্রশ্নপত্রে চাকরি দেয়ার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৬, ২৮ আগস্ট ২০১৯  

দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের বিশেষ ব্যবস্থায় চাকরি দেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। উচ্চ শিক্ষিত দৃষ্টি প্রতিবন্ধীদের চাকরি দেয়ার মাধ্যমে মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে পাবলিক সার্ভিস কমিশন কর্তৃক বিসিএস (বিশেষ) নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্রে বীজগণিত, জ্যামিতি, গ্রাফিক্স চিত্র, সূত্র ও জটিল গাণিতিক হিসাব পরিহার করে তদস্থলে দৃষ্টি প্রতিবন্ধীদের উপযোগী পৃথক প্রশ্নপত্রের সুপারিশ করা হয়। এদের জন্য প্রাক-বাছাই পরীক্ষা গ্রহণ এবং অন্যান্য নিয়োগ পরীক্ষার ক্ষেত্রে গণিতের পরিবর্তে বর্ণনামূলক প্রশ্নপত্রে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা রাখার সুপারিশ করা হয়।

বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, বেগম সাগুফতা ইয়াসমিন, বেগম নাসরিন জাহান রতনা, আ. ক. ম. সরওয়ার জাহান, কাজী কানিজ সুলতানা এবং বেগম আরমা দত্ত অংশগ্রহণ করেন।

বৈঠকে সমাজ সেবা অধিদফতরের অধীন উপজেলা পর্যায়ে দ্বিতীয় শ্রেণির ২৭৯টি উপজেলা সহকারী সমাজসেবা অফিসার পদ সৃজন এবং তাদের দ্রুত নিয়োগের মাধ্যমে জনগণের মাঝে সেবা নিশ্চিত করতে মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজসহ মন্ত্রণালয়, অধিদফতর এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর