সোমবার ১৭ জুন, ২০১৯ ১৪:৪২ পিএম


দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসায় এবার ১,০১০ জন আলেম নিয়োগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৭, ১৯ মার্চ ২০১৮   আপডেট: ২১:৫০, ১৯ মার্চ ২০১৮

সারা দেশের বিভিন্ন উপজেলায় ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের অধীনে দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার জন্য এবার আলিয়া নেসাবের ১,০১০ জন আলেম নিয়োগ দিয়েছে সরকার।

সোমবার সারা দেশের এসব আলেম নিয়োগপত্র গ্রহণ করে আনুষ্ঠানিকভাবে চাকরিতে যোগ দেন। একসঙ্গে এতো আলেম দ্বীনের দাওয়াহ ভিত্তিক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ইসলামিক ফাউন্ডেশনের ইতিহাসে বিরল বলে প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রসঙ্গত, এর আগে গত ৫ মার্চ ১ হাজার ১০ জন কওমি আলেম এই মাদ্রাসায় শিক্ষক হিসেবে যোগদান করেছেন। এ নিয়ে মোট ২ হাজার ২০জন শিক্ষক নিয়োগ করা হল। সাধারণ শিক্ষায় শিক্ষিত আরো ১ হাজার ১০জন শিক্ষক খুব শিগগিরই নিয়োগ করা হবে। তাদের মৌখিক ও লিখিত পরীক্ষা ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

নিয়োগ প্রক্রিয়া প্রসঙ্গে প্রকল্প পরিচালক(যুগ্মসচিব) জুবায়ের আহমেদ বলেন, লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে সারা দেশ থেকে এসব প্রার্থীদের নির্বাচিত করা হয়েছে। ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সমন্বয়ে নিয়োগ কমিটির মাধ্যমে অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে এটি করা হয়েছে। আশা করি তারা দক্ষতা ও যোগ্যতার সঙ্গে দায়িত্ব পালন করবেন।

তিনি আরও বলেন, এর আগে একই প্রকল্পে কওমি মাদ্রাসার এক হাজার ১০ জন আলেমকে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এ ক্ষেত্রে একই প্রক্রিয়া অনুসরণ করে প্রতি উপজেলা থেকে ২জন করে কওমি আলেম নেয়া হয়েছে।

সব খবর
এই বিভাগের আরো খবর