শনিবার ১৮ আগস্ট, ২০১৮ ১৮:০০ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কার নাটকীয় জয়

প্রকাশিত: ১০:৪০, ৯ আগস্ট ২০১৮   আপডেট: ১০:৪১, ৯ আগস্ট ২০১৮

শ্রীলঙ্কা সফরে গিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম তিনটি ম্যাচেই জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। এতেই নিশ্চিত হয়ে গেছে তাদের সিরিজ জয়। চতুর্থ ওয়ানডেতেও জয়ের বেশ কাছাকাছি চলে গিয়েছিল প্রোটিয়ারা। তবে উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ পর্যন্ত ডাকওয়ার্থ/লুইস পদ্ধতিতে ৩ রানের জয় পেয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

ক্যান্ডিতে অনুষ্ঠিত এই চতুর্থ ম্যাচটিতে আগাগোড়াই ছিল বৃষ্টির বাধা। শুরুতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার জন্য খেলার দৈর্ঘ্য নির্ধারণ করা হয় ৩৯ ওভার। আর সেই নির্ধারিত সময়ে ঝড়োগতির ব্যাটিং করে শ্রীলঙ্কার স্কোরবোর্ডে জমা হয় ৭ উইকেট হারিয়ে ৩০৬ রান। এরপর আবার বৃষ্টির বাধায় দক্ষিণ আফ্রিকার জয়ের লক্ষ্য নির্ধারিত হয় ২১ ওভারে ১৯১। সেই লক্ষ্যেরও খুব কাছাকাছি চলে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১৮৭ রানে থেমে যায় তাদের ইনিংস।

সপ্তম উইকেটে ১০৯ রানের ঝড়ো জুটি গড়ে শ্রীলঙ্কার স্কোর অনেক বড় করে দেওয়ার পেছনে ভূমিকা রেখেছেন দাশুন শানাকা ও থিসারা পেরেরা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রানের ইনিংস খেলেছেন শানাকা। পেরেরার ব্যাট থেকে এসেছে ৫১ রান। আরেক পেরেরা, কুশালও খেলেছেন ৫১ রানের ইনিংস।

২১ ওভারে ১৮৯ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে তৃতীয় ওভারেই কুইন্টন ডি ককের (২৩) উইকেট হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। আরেক ওপেনার হাশিম আমলা খেলেছেন ২৩ বলে ৪০ রানের ইনিংস। জেপি ডুমিনির ব্যাট থেকে এসেছে ৩৮ রান। ২১ রান করেছেন ডেভিড মিলার। আর ১৭ রানের ছোট দুটি ইনিংস এসেছে হেনরিক ক্লাসেন ও কেশব মহারাজের ব্যাট থেকে।

সব খবর
এই বিভাগের আরো খবর