বুধবার ২২ মে, ২০১৯ ৪:৫২ এএম


তিন দফা দাবি বাস্তবায়নের আহ্বান ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৪, ২৩ জুলাই ২০১৮  

পেশাগত সমস্যা সমাধানে কালক্ষেপণের প্রতিবাদে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা সমাবেশ করেছেন। রোববার পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট প্রাঙ্গণে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সার্ভিস অ্যাসোসিয়েশন সমন্বয় পরিষদ এ সমাবেশের আয়োজন করে।

সংগঠনের আহ্বায়ক ফজলুর রহমান খানের সভাপতিত্বে সমাবেশে বক্তারা অবিলম্বে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড এবং ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা-২০০৮-এর সংশোধিত গেজেট প্রকাশসহ পেশাগত তিন দফা দাবি বাস্তবায়নের আহ্বান জানান।

দাবিগুলো হলো- চাকরির প্রাথমিক নিযুক্তিতে ডিগ্রি প্রকৌশলীদের মতো ডিপ্লোমা প্রকৌশলীদের একটি অগ্রিম বর্ধিত বেতন প্রদান; ডিজাইন ও প্ল্যানিং-এ কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার উপসহকারী প্রকৌশলীকে সহকারী প্রকৌশলীদের মতো ৩টি অতিরিক্ত বর্ধিত ইনক্রিমেন্ট ব্যক্তিগত ভাতা হিসেবে প্রদান; উপসহকারী প্রকৌশলী/সমমানের পদ থেকে সহকারী প্রকৌশলী/সমমানের পদের পদোন্নতির কোটা ৫০ শতাংশে উন্নীত করা এবং প্রাইভেট সেক্টরে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রাথমিক নিযুক্তিতে জাতীয় বেতন স্কেলের সঙ্গে সামঞ্জস্য রেখে নূ্যনতম বেতন স্কেল ঘোষণা করা। একই সময়ে মিরপুরের বিকেটিটিসি ক্যাম্পাসে ঢাকা ওয়াসার সাবেক সভাপতি গিয়াস উদ্দিনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ করেন ডিপ্লোমা প্রকৌশলীরা।

সব খবর
এই বিভাগের আরো খবর