বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯ ০:৫০ এএম


ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে ওয়ান স্টপ সেন্টার চালু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৩, ৭ জানুয়ারি ২০১৯  

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) জরুরি বিভাগে ওয়ান স্টপ সেন্টার চালু করা হয়েছে। গতকাল রবিবার বিকাল ৩টায় সেন্টারটি উদ্বোধন করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক (এমপি)। এ সময় তিনি জানান, বাংলাদেশের সকল জেলায় পর্যায়ক্রমে আধুনিক ওয়ান স্টপ সেন্টার চালু করা হবে। এখন থেকে জরুরি বিভাগের রোগীরা জরুরি বিভাগেই সকল সেবা পাবে।

উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসিরউদ্দিন জানান, সারা দেশের বিভিন্ন হাসপাতাল থেকে রেফারেন্সসহ সমস্ত জরুরি-মুমূর্ষু রোগী আসে, তাদের চিকিত্সা দিতে হিমশিম খেতে হতো, কারণ জরুরি রোগীর জন্য যে সমস্ত পরীক্ষা-নিরীক্ষা দরকার হতো, সে সমস্ত ইন্সট্রুমেন্ট একেকটি একেক স্থানে, এতে যে সময় ব্যয় হতো তা আর লাগবে না।

এছাড়াও চিকিত্সক ও নার্সের সংখ্যাও বৃদ্ধি করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসাদুল ইসলাম সচিব স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, অধ্যাপক ডা. খান আবুল কালাম আজাদ, অধ্যক্ষ, ঢাকা মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের কর্মকর্তা ও চিকিত্সকবৃন্দ। এদিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের আধুনিকায়ন এবং ওয়ান-স্টপ সার্ভিসের উদ্বোধন করায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন (এমপি) কে ‘বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ)’, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়েছে।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর