সোমবার ২৭ জানুয়ারি, ২০২০ ২:৪১ এএম


ঢামেক কর্মচারীদের ৫ দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪১, ১ জানুয়ারি ২০২০  

আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ বন্ধ, শূন্য পদে নিয়োগ এবং পদোন্নতির ব্যবস্থাসহ ৫ দফা দাবি বাস্তবায়নে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি সমন্বয় পরিষদ।

বুধবার (১ জানুয়ারি) সকাল ১০টা থেকে ঢাকা মেডিকেল কলেজ প্রাঙ্গণে হাসপাতালের তারা এ কর্মসূচি পালন করে। এতে বিভিন্ন সরকারি হাসপাতালের কর্মকর্তারাও যোগ দেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৩য় ও ৪র্থ শ্রেণি কর্মচারী সমিতি সমন্বয় পরিষদের সভাপতি মো. আবু সাঈদ মিয়া।

তিনি বলেন, সরকারি হাসপাতালে আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ প্রথা বাতিল করতে হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণির সকল পদে রাজস্ব খাতে নিয়োগ দিতে হবে। ডিপিসির মাধ্যমে পদোন্নতি যোগ্য শূন্য পদে দ্রুত পদোন্নতি দিতে হবে। আগামী ২১ জানুয়ারির মধ্যে দাবি না মানলে আরও কঠোর কর্মসূচীর হুঁশিয়ারি দেন তিনি। এ সময়ের মধ্যে দাবি না মানা হলে, কোনো ধরনের অপ্রীতিকর, অবাঞ্ছিত ঘটনা ঘটলে হাসপাতাল কতৃপক্ষ থাকবে না বলে জানান আবু সাঈদ।

সভাপতি আরও বলেন, কতৃপক্ষ আমাদের শুধু আশ্বাস দিয়ে যাচ্ছে। এটা আমাদের রুটি-রুজির ব্যাপার। আমরা শুধু আশ্বাসের বাণী শুনি কিন্তু কোনো কাজ হয়না। চলমান প্রক্রিয়া যদি বহাল থাকে, তাহলে যারা এ প্রক্রিয়া চালাচ্ছে তাদের দায়ী থাকতে হবে। কোনো ধরনের ষড়যন্ত্র হলে হাসপাতাল বন্ধ করে দেয়া হবে। পুলিশদের মতো আমাদেরও রেশন ভাতা চালু করতে হবে।

বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারী কেন্দ্রীয় সমিতির সভাপতি এম এ হান্নান, তৃতীয় শ্রেণি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি এস এম আব্দুর রব, সাধারণ সস্পাদক মো. মজিবুর রহমান খান, বক্ষব্যাধী সরকারি হাসপাতালের সভাপতি মো. নাসির আলম, মিটফোর্ড হাসপাতালের সভাপতি মোজাফফর হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক মো. মনির হোসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এডুকেশন বাংলা/ এমআর

সব খবর
এই বিভাগের আরো খবর