সোমবার ০৯ ডিসেম্বর, ২০১৯ ১৭:০০ পিএম


ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৪, ১৬ নভেম্বর ২০১৯  

উৎসবমুখর পরিবেশে ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সতীর্থ ১৯৯৫-৯৬ ব্যাচের ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৫ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রখ্যাত অধ্যাপক ড. মুহাম্মদ ইব্রাহিম। মো. খলিলুর রহমানের উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মোহাম্মদ বায়জিদ শিকদার।

পরিচয় প্রদান পর্বে অ্যালামনাইবৃন্দ এক এক করে স্ব স্ব পরিচয় তুলে ধরেন এবং নিজের পরিবারবর্গকেও পরিচয় করিয়ে দেন। স্পাউসদের জন্য ফান গেমের আয়োজন ছিল মনোমুগ্ধকর। অ্যালামনাইদের শিশুরা আকর্ষণীয় চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

এ আয়োজনে অংশ নেন সিনিয়র প্রফেসর মাহফুজুল ইসলাম ও প্রফেসর ড. মোহাম্মদ সিদ্দিকুর রহমান খান।

মধ্যাহ্নভোজের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে এলামনাই, তাদের পরিবারের সদস্যরা ছাড়াও আমন্ত্রিত শিল্পীগণ অংশগ্রহণ করে। সবশেষে, ছিল রাফেল ড্র । ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রাব্বানী সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পূর্ণমিলনীতে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন মোহাম্মদ আজাহার।

পুনর্মিলনী উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠান মালার আয়োজন করা হয়। এতে অংশগ্রহণকারীদের মধ্যে ৩০ জন শিশুও ছিল।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রাচীন বিভাগ হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষা, গবেষণা ও সংস্কৃতির উৎকর্ষ সাধনে নিরলস কাজ করে যাচ্ছে। মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধসহ জাতীয় নানা আন্দোলন সংগ্রামে এ বিভাগের অংশগ্রহণ চোখে পড়ার মতো।

এডুকেশন/কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর