সোমবার ২৮ সেপ্টেম্বর, ২০২০ ১৩:০৭ পিএম


ঢাবির ৫২তম সমাবর্তনে অংশ নিচ্ছেন ২০৭৯৬ জন

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৩, ৭ ডিসেম্বর ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তনে অংশ নিতে নিবন্ধিত হয়েছেন ২০ হাজার ৭৯৬ জন স্নাতক ডিগ্রিধারী। এদের মধ্যে ১০ হাজার ৬৭৩ জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবং অধিভুক্ত সাত কলেজের ১০ হাজার ৪৪ জন। আগামী সোমবার (৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের এই সমাববর্তন অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান শনিবার (৭ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে উপাচার্য জানান, সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সভাপতিত্ব করবেন।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের কসমিক রে রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক তাকাকি কাজিতা। তাকে সম্মানসূচক ডক্টর অব সায়েন্স ডিগ্রি দেওয়া হবে।

এবারের সমাবর্তনে ৭৯ জন কৃতি শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীকে ৯৮টি স্বর্ণপদক, ৫৭ জনকে পিএইচডি, ছয়জনকে ডিবিএ এবং ১৪ জনকে এমফিল ডিগ্রি দেওয়া হবে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই সমাবর্তনের মূল অনুষ্ঠান হবে। এর বাইরে আরও দুইটি বাড়তি ভেন্যু হিসেবে থাকছে ঢাকা ও ইডেন কলেজ। ওইদিন বেলা ১২টায় সমাবর্তন শুরু হবে।

উপাচার্য বলেন, সমাবর্তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের গ্রাজুয়েটরা ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ঢাকা ও ইডেন মহিলা কলেজ ভেন্যু থেকে সরাসরি সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও পার্শ্ববর্তী এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ চলমান থাকায় গ্র্যাজুয়েট এবং অতিথিদের চলাচলে কিছুটা বিঘ্ন ঘটবে বলে তিনি দুঃ প্রকাশ করেন।

এডুকেশন বাংলা/ কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর