শনিবার ০৭ ডিসেম্বর, ২০১৯ ০:৫৯ এএম


ঢাবিতে ওয়াটারপোলোয় চ্যাম্পিয়ন বিজয় একাত্তর হল

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:১১, ১৯ নভেম্বর ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন সুইমিংপুলে শেখ রাসেল আন্তঃ হল ওয়াটারপোলো প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) ফাইনালে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ৫-০ গোলে জগন্নাথ হলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

এই সময় ডাকসুকে এমন আয়োজনের জন্য সাধুবাদ জানিয়ে উপাচার্য আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন এই ইভেন্টটি চালু ছিলো না। কিন্তু ডাকসুর প্রচেষ্টায় তা চালু হয়েছে এইজন্য ডাকসুকে সাধুবাদ জানাই। ওয়াটারপোলো এ খেলা খেলতে হলে সুইমিং, হ্যান্ডবল বলিবলের দক্ষতা লাগবে। এটি তিনটি খেলার একটি সম্মিলিত প্রয়াস।

খেলা শেষে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।

এসময় আরো উপস্থি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, ঢাকা বিশ্ববিদ্যলয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) জি এস গোলাম রাব্বানী, এ জি এস মো. সাদ্দাম হোসেন, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, শারীরিক শিক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো. শঅহজান আলী প্রমুখ।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) দুই দিন ব্যাপী এই প্রতিযোগীতার আয়োজন করে। এতে বিশ্ববিদ্যলয়ের ১৩ টি ছাত্র হলের শিক্ষার্থীরা অংশ নেয়।

এই প্রতিযোগীতায় তৃতীয় স্থান অর্জন করে শহীদ সার্জেন্ট জহুরুল হক হল। প্রতিযোগীতায় সর্বোচ্চ ১৪টি গোল করে ম্যান অব দ্যা টুর্নামেন্ট হয় শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের খেলোয়াড় মো. শাহীন আলম।

এডুকেশন/কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর