রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ২:১৫ এএম


ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জিয়াউল হক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৪, ১৯ মার্চ ২০১৮   আপডেট: ১৫:৫৬, ২০ মার্চ ২০১৮

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ আজ এ সংক্রান্ত আদেশ জারি করেছে। 

বেশ কিছুদিন আগেই মু. জিয়াউল হকসহ সম্ভাব্য তিনজনের নাম উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সারসংক্ষেপ পাঠিয়েছিলেন। এখন প্রধানমন্ত্রী জিয়াউল হককে চেয়ারম্যান হিসেবে অনুমোদন দিয়েছেন। 

গত ৬ জানুয়ারি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মাহবুবুর রহমানকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হিসাবে নিয়োগ দেন। ্এর পর থেকে ওই পদ শূণ্য হয়। প্রায় তিন মাস পদে নিয়োগ দেয়া হলো।

 মু. জিয়াউল হক১৯৬১ খ্রিস্টাব্দের ১ ডিসেম্বর বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৭৬ খ্রিস্টাব্দে  এস এস সি এবং ১৯৭৮ খ্রিস্টাব্দে এইচ এস সি পরীক্ষায় পাস করেন। জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮২ খ্রিস্টাব্দে অর্থনীতি বিষয়ে স্নাতক (সম্মান) এবং ১৯৮৩ খ্রিস্টাব্দে অর্থনীতিতে  স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৮৬ খ্রিস্টাব্দে সৈয়দ হাতেম আলী কলেজে অর্থনীতি বিষয়ে প্রভাষক পদে যোগদান করেন। ২০০১ খ্রিস্টাব্দে সহকারী অধ্যাপক, ২০০৮ খ্রিস্টাব্দে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ খ্রিস্টাব্দে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। ২০১৪ খ্রিস্টাব্দে ১৮ জুন থেকে বরিশাল শিক্ষা বোর্ডে চেয়ারম্যান পদে যোগদান করেন। প্রফেসর মু: জিয়া উল হক বরিশালের সরকারি বিএম কলেজ, খুলনা সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষা শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেছেন। তিনি নায়েম, জাতীয় বিশ্ববিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে বিভিন্ন সময়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন

আদেশ দেখতে ক্লিক করুন

সব খবর
এই বিভাগের আরো খবর