শুক্রবার ১৬ নভেম্বর, ২০১৮ ১৫:৩৩ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাচ্ছে হৃদয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৮, ৮ নভেম্বর ২০১৮  

শারীরিক প্রতিবন্ধিত্বের কারণে মায়ের কোলে চড়ে কেন্দ্রে এসে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হওয়া হৃদয় সরকারকে প্রতিবন্ধী কোটায় ভর্তির সুযোগ দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়। তবে এ বিষয়ে এখনই কিছু বলছেন না কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার। বৃহস্পতিবার (৮ নভেম্বর) ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী প্রতিবন্ধী কোটার আওতায় (বাক, শ্রবণ বা দৃষ্টি প্রতিবন্ধীরা কোটায় পড়ে) না পড়ায় হৃদয় সরকারকে ভর্তি করা সম্ভব নয় বলে জানিয়ে ছিলেন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন।

ডিনস কমিটির সিদ্ধান্তের বিষয়ে জানতে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সংশ্লিষ্ট ডিনের সঙ্গে কথা বলার পরামর্শ দেন। কলা অনুষদের ডিন আবু মো. দেলোয়ারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রশাসনিক ভবন থেকে লিখিত না আসা পর্যন্ত কোনো কিছু বলা যাবে না। আমি ডিনস কমিটির মুখপাত্র নই।

তবে প্রশাসনিক ভবনের এক কর্মকর্তা জানান, হৃদয়ের ভর্তির সিদ্ধান্তের কাগজপত্র প্রস্তুত করা হচ্ছে। পরীক্ষার দিন মায়ের কোলে চড়ে ক্যাম্পাসে আসার একটা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে সেটি নজরে আসে।

ভর্তি পরীক্ষায় কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটে ৩৭৪০তম পজিশন অর্জন করেন হৃদয় সরকার।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর