মঙ্গলবার ১৫ অক্টোবর, ২০১৯ ১৭:৫৯ পিএম


ঢাকা কলেজে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪২, ৩ অক্টোবর ২০১৯  

ঢাকা কলেজের আয়োজনে ও এডুকেশন ওয়াচ-এর সহযোগিতায় বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে মানসম্মত শিক্ষা ও শিক্ষকের মর্যাদা: বর্তমান বাস্তবতা শীর্ষক আলোচনা সভা ৩ অক্টোবর বৃহস্পতিবার দুপুর ১২ টায় ঢাকা কলেজ শিক্ষক অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী । ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ-এর সভাপতিত্বে এ আলোচনা সভায় বক্তব্য রাখেন শিক্ষক নেতৃবৃন্দ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডুকেশন ওয়াচের সম্পাদক মোঃ খলিলুর রহমান প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে আজাদ চৌধুরী বলেন, মানসম্মত শিক্ষাদানের ক্ষেত্রে প্রশিক্ষণের বিকল্প নেই। তাই দেশে বিদেশে শিক্ষকদের জন্য পর্যাপ্ত প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। শিক্ষকদের মর্যাদা ফিরিয়ে আনার জন্য শিক্ষকদের আরো বেশি দায়িত্বশীল হতে হবে। তিনি জাতীয়ভাবে ও বিশ্ব শিক্ষক দিবস পালনের আহবান জানান।

সভাপতির বক্তব্যে অধ্যাপক নেহাল আহমেদ বলেন, কলেজ শিক্ষকদের নায়েম ছাড়া অন্য কোথাও প্রশিক্ষণের ব্যবস্থা নেই। এটা অত্যন্ত দুঃখজনক ব্যাপার। মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা প্রশিক্ষণের নামে বিভিন্ন দেশ ভ্রমণ করেন। এক্ষেত্রে শিক্ষকদের অন্তর্ভুক্তির দাবি জানান তিনি।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর