রবিবার ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৬:১৫ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

ঢাকায় বড় পর্দায় বিনামূল্যে দেখা যাবে ইরানি চলচ্চিত্র

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৪, ২৪ জানুয়ারি ২০১৯  

আগামী ৮ ফেব্রুয়ারি থেকে ইরান সাংস্কৃতিক কেন্দ্র ও বাংলাদেশ জাতীয় জাদুঘরের যৌথ উদ্যোগে রাজধানীতে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী ইরানি চলচ্চিত্র প্রদর্শনী। বিনামূল্যে এসব ছবি দেখতে পারবেন দর্শকরা। ইসলামি প্রজাতন্ত্র ইরানের ৪০তম বিজয় বার্ষিকী উপলক্ষে ৮ ফেব্রুয়ারি শুক্রবার বিকেল ৪টায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

এ সময় আরও উপস্থিত থাকবেন ইরানি রাষ্ট্রদূত মুহাম্মদ রেজা নাফার ও বিশিষ্ট অভিনেতা ও চলচ্চিত্র পরিচালক তৌকির আহমদ। উদ্বোধনী অনুষ্ঠানে একটি চলচ্চিত্র দেখানো হলেও ৯ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে ১টা এবং বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত দুটি করে চলচ্চিত্র দেখানো হবে। এসব চলচ্চিত্র দেখার জন্য কোনও টিকিট লাগবে না।

প্রথম দিন রাসুল মোল্লাঘোলিপুর পরিচালিত ‘মিম মেছলে মা’দার’ (এম ফর মাদার) ছবিটি দেখানো হবে। এছাড়া ৯ ফেব্রুয়ারি থেকে দেখানো হবে ইরানের বিখ্যাত পরিচালক মাজিদ মাজিদি নির্মিত চলচ্চিত্র আ’ভা’যে গোনজেশ্কহা’, পুরান দেরাখ্শান্দে পরিচালিত পারান্দে কুচেক খোশবাখ্তি, তাহমিনেহ মিলানি পরিচালিত ‘সুপার স্টার’, মাহদি ফাকহিম যাদেহ পরিচালিত ‘শেতাব যাদেহ’, আলি হাতামি পরিচালিত ‘মা’দার’, শাহপুর কারিব পরিচালিত ‘বোগযার যেন্দিগি কোনাম’, রাসুল সাদ্রআমেলি পরিচালিত ‘দোখতারি বা’কাফাসহা’য়ে কেতা’বি (দ্য গার্ল ইন দ্যা স্নিকার্স)’ ও হাবিব কা’বুশ পরিচালিত ‘ওমিদ’।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর