সোমবার ১৩ জুলাই, ২০২০ ১৩:৩১ পিএম


ডেঙ্গুরোধে সব শিক্ষা প্রতিষ্ঠানে ব্যবস্থা নেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৫, ২৪ মে ২০২০  

ডেঙ্গুসহ মশাবাহিত সব রোগ নির্মূল করতে সব সরকারি বেসরকারি স্কুল-কলেজ এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন জেলা উপজেলা শিক্ষা অফিসকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এবং অফিস ও এর প্রাঙ্গণে জমে থাকা পানিতে মশার লার্ভা জন্মানো রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ-সংক্রান্ত চিঠি সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

জানা গেছে, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান এবং জেলা উপজেলা শিক্ষা অফিসগুলো সহ সব প্রতিষ্ঠানে মশার লার্ভা জন্মাতে পারে এমন জমে থাকা পানি পরিষ্কার করার নির্দেশনা দিয়েছে সরকার। শিক্ষা মন্ত্রণালয় থেকে গত ২০ মে এ সংক্রান্ত নির্দেশনা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর পাঠানো হয়। সে প্রেক্ষিতে ২২ মে শিক্ষাপ্রতিষ্ঠান এবং অফিস ও এর প্রাঙ্গণে জমে থাকা পানিতে মশার লার্ভা জন্মানো রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব সরকারি বেসরকারি স্কুল-কলেজ এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

সব খবর
এই বিভাগের আরো খবর