বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ২১:২৭ পিএম


ডুপডা মেরিট স্কলারশিপ পেল ঢাবির ১৫ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩২, ৩ সেপ্টেম্বর ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাষ্ট্র বিজ্ঞান বিভাগের ১৫ শিক্ষার্থী পেয়েছে ডুপডা মেরিট স্কলারশিপ। ঢাকা ইউনিভার্সিটি পলিটিক্যাল সায়েন্স ডিপার্টমেন্ট এলামনাই এসোসিয়েশন (ডুপডা) তাদের বৃত্তি প্রদান করেছে। আজ মঙ্গলবার (৩ আগস্ট) সকাল ১০টায় বিভাগের সেমিনার কক্ষে `ডুপডা মেরিট স্কলারশিপ (২০১৭-১৮) প্রদান` অনুষ্ঠানের মাধ্যমে বৃত্তি প্রদানের আনুষ্ঠানিক ঘোষণা করা হয়।

ডুপডা সভাপতি জনাব মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফেরদৌস হোসেন, ধন্যবাদ জ্ঞাপন করেন বিভাগের শিক্ষক কাজী মোহাম্মদ মাহবুবুর রহমান, স্বাগত বক্তব্য দেন বিভাগের শিক্ষকা অধ্যাপক ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন ও ডুপডা সাধারণ সম্পাদক জনাব কে এম মজিবুর রহমান।

অনুষ্ঠানে বিভাগের সম্মানিত শিক্ষকগণ, এলামনাই এসোসিয়েশনের (ডুপডা) সদস্যবর্গ ও বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ডুপডা মেরিট স্কলারশিপের আওতায় বিভাগের ১২ তম ব্যাচের ১৫ জন শিক্ষার্থীকে প্রতিমাসে ২,০০০ টাকা করে বছরে ২৪,০০০ টাকা বৃত্তি প্রদান করা হবে।

বৃত্তি প্রাপ্তরা হলেন- মোঃ ইউসুব, সাথী বেগম, মোস্তাক আরা সীমা,রেহেনা খাতুন, মোঃ তারেক হাসান শান্ত, মোঃ সাজহারুল ইসলাম, আউলাদ হোসেন, মোঃ আজম খান, রনি খালাশি, নাজিয়া হোসেন মাইশা, আব্দুল্লা আল মাহমুদ, তামান্না আক্তার,তানজিলা খাতুন, সানোয়ারুল ইসলাম, আব্দুল হাকিম।

এসময় প্রদান অতিথির বক্তব্যে ফেরদৌস হোসেন বলেন, রাষ্ট্র বিজ্ঞান ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিষ্ঠাকালীন বিভাগ। বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা নিজ নিজ ক্ষেত্রে সফলতার পরিচয় দিয়েছেন। তাদের উদ্যোগে পরিচালিত `ডুপডা মেরিট স্কলারশিপ` এই বিভাগের উদীয়মান শিক্ষার্থীদের ভবিষ্যৎ বিনির্মানে বিশেষভাবে সহযোগিতা করবে।

স্বাগত বক্তব্য কাজী মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে গৃহীত `ডুপডা মেরিট স্কলারশিপ` এই বিভাগের বর্তমান শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের অবদান রাখবে। এই প্রয়াস গ্রহণের জন্য ডুপডার সকল প্রাক্তন শিক্ষার্থী এবং কার্যকরি কমিটিকে ধন্যবাদ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মিজানুর রহমান বলেন, বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় বিভিন্ন ধরণের চ্যালেঞ্জ রয়েছে। সমাজের সর্বস্তর থেকে সকলকে এই চ্যালেঞ্জ মোকাবেলায় এগিয়ে আসতে হবে এবং এভাবে একটি সুন্দর ও সমৃদ্ধ দেশ গঠন করা যাবে। এই লক্ষ্যে `ডুপডা মেরিট স্কলারশিপ` প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, ঢাকা ইউনিভার্সিটি পলিটিক্যাল সায়েন্স ডিপার্টমেন্ট এলামনাই এসোসিয়েশন (ডুপডা) বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রিধারী প্রাক্তন শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত একটি সংগঠন। যার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ১৯৯৯ সালে বিভাগের প্রাক্তন শিক্ষার্থী এম. খাইরুল আলমের নেতৃত্বে। সংগঠনটি রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের প্লাটফর্ম।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর