শুক্রবার ০৬ ডিসেম্বর, ২০১৯ ১১:০৮ এএম


ডিআরইউ শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৮, ৮ নভেম্বর ২০১৯  

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য সন্তানদের অংশগ্রহণে ‘শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব-২০১৯।’ আনন্দ আয়োজনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে উৎসবের শুভ উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি।

শুক্রবার (৮ নভেম্বর) সকাল ১০টায় সাগর-রুনী মিলনায়তনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে শুরু হয় দিনব্যাপী এ আয়োজন। এরপর আবৃত্তি ও সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উৎসব উপলক্ষে শিশুতোষ সাজসজ্জা করা হয় ডিআরইউ প্রাঙ্গণ। দিনব্যাপী এ আনন্দ আয়োজনে সদস্য সন্তান ও সদস্যদের উপস্থিতিতে ডিআরইউ চত্বর ছিল মুখরিত।

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চিত্রশিল্পী অভিজিৎ চৌধুরী। এসময় আরও বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক কবির আহমেদ খান ও সাংস্কৃতিক সম্পাদক মো. এমদাদুল হক খান।

বিকেলে সাগর-রুনী মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা, এমপি।

অনুষ্ঠানে তিনি শিশু-কিশোরদের সৎ ও আত্মপ্রত্যয়ী হয়ে গড়ে ওঠার আহবান জানান। তিনি বলেন, শিশু-কিশোরদের সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশ-ইতিহাস-ঐতিহ্য জানতে হবে। এই শিশুরাই আগামীতে দেশের নেতৃত্ব দেবে। এসময় শুভেচ্ছা বক্তব্য দেন এনসিসি ব্যাংকের জনসংযোগ বিভাগের প্রধান আনোয়ার হোসেন।

সাংস্কৃতিক উৎসবে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন (সঙ্গীতে) সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন, কণ্ঠ শিল্পী ও সঙ্গীত শিক্ষক অনিমা রায় ও কন্ঠ শিল্পী দিনাত জাহান মুন্নি। (আবৃত্তিতে) আবৃত্তি শিল্পী ও অভিনেত্রী সঙ্গীতা চৌধুরী, বাংলাদেশ আবৃত্তি পরিষদের সভাপতি মণ্ডলির সদস্য রেজিনা ওয়ালী লীনা ও বাংলাদেশ আবৃত্তি পরিষদের সভাপতি মণ্ডলির সদস্য ফয়জুল আলম পাপ্পু। (চিত্রাঙ্কনে) বিচারকের দায়িত্ব পালন করেন চিত্রশিল্পী অভিজিৎ চৌধুরী, চিত্রশিল্পী এম এ কুদ্দুস ও চিত্রশিল্পী আইনুল হক মুন্না।

দিনভর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিআরইউ’র যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, নারী বিষয়ক সম্পাদক সাজিদা ইসলাম পারুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার, কল্যাণ সম্পাদক কাওসার আজম, কার্যনির্বাহী সদস্য খালিদ সাইফুল্লাহ, মোহাম্মদ মাকসুদুল হাসান ও রাশেদুল হক।

এডুকেশন/কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর