মঙ্গলবার ১৫ অক্টোবর, ২০১৯ ১৬:৫০ পিএম


ডায়রিয়ায় আক্রান্ত শতাধিক শিক্ষক শিক্ষার্থী

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১১:২৫, ৭ অক্টোবর ২০১৯  

সিলেটের জামেয়া কাসিমুল উলুম দরগাহ হযরত শাহজালাল (রহ.) মাদ্রাসার শতাধিক শিক্ষক ও শিক্ষার্থী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়েছেন। গত দু`দিনে তারা ওসমানী হাসপাতালসহ নগরীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সর্বশেষ গতকাল রোববার আরও পাঁচ শিক্ষার্থী আক্রান্ত হয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন, পানি ও খাবার থেকে তারা ডায়রিয়ায় আক্রান্ত হন।

আগামী শনিবার মাদ্রাসার পরীক্ষা সামনে রেখে বৃহস্পতিবার মাদ্রাসা বন্ধ ঘোষণা করা হয়। হোস্টেলে যারা অবস্থান করছিলেন শুক্রবার রাত থেকে তাদের অধিকাংশই ডায়রিয়ায় আক্রান্ত হন। শুক্রবার রাত থেকে গতকাল রোববার ভোর পর্যন্ত শতাধিক শিক্ষক ও শিক্ষার্থী বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি হন। এর মধ্যে সিলেট ইউমেন্স মেডিকেলে ২২, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেলে ২১ ও ওসমানী হাসপাতালে ৯ জন রয়েছেন। বাকিরা আরও কয়েকটি ক্লিনিকে ভর্তি হন। তাদের মধ্যে গতকাল বেশ কয়েকজন চিকিৎসা নিয়ে বাড়িও ফিরেছেন।

নগরীর উইমেন্স মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন দরগাহ মাদ্রাসার শিক্ষক মাওলানা কারি ফারুক আহমেদ বলেন, `দু`দিন ধরে আমাদের মাদ্রাসার ছাত্ররা অসুস্থবোধ করলে কেউ কেউ মাদ্রাসা থেকে বিদায় নিয়ে বাড়ি চলে যায়। বাকি ছাত্ররা মাদ্রাসার হোস্টেলে অবস্থানকালে তারা হঠাৎ ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পড়ে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পানি খেয়ে এ ধরনের সমস্যা হতে পারে।

সব খবর
এই বিভাগের আরো খবর