রবিবার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ১:০৯ এএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

ডাকসু নির্বাচন পেছানোর দাবি জানালো ছাত্রদল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০০, ৭ ফেব্রুয়ারি ২০১৯  

সাতটি সুপারিশসহ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন ৩ মাস পেছানোর দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। বৃহস্পতিবার ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান বরাবর এই স্মারকলিপি জমা দেন।

ছাত্রদলের প্রধানের দাবি, ক্যাম্পাসে সকল ছাত্র সংগঠনের সহাবস্থান ও স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ড করার অধিকার নিশ্চিত হওয়ার পর ডাকসু নির্বাচন আয়োজন করা হোক।

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর কার্যক্রম শুরু হচ্ছে ডাকসুর। গত ২৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ডাকসু ও হল সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করেন। ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে। ছাত্র সংগঠনগুলো ডাকসু নির্বাচনকে ঘিরে প্রচারণা চালাচ্ছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, যেসব শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ভর্তির মাধ্যমে অনার্স, মাস্টার্স এমফিল পর্যায়ে আছেন এবং নির্বাচনের তফসিল ঘোষণার তারিখে যাদের বয়স কোনোক্রমেই ৩০-এর অধিক হবে না কেবল তারাই ডাকসু নির্বাচনের ভোটার হতে পারবে। আর সকল ভোটারই ডাকসু নির্বাচন ও হল সংসদ নির্বাচনের প্রার্থী হতে পারবেন। এ ছাড়া, বিশ্ববিদ্যালয়ে অনার্সের মাধ্যমে ভর্তি হয়ে ডাবল মাস্টার্স করা শিক্ষার্থীরাও আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ ইউনিয়ন নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন। তবে সেক্ষেত্রেও তাদের বয়স অবশ্যই ৩০ এর মধ্যে থাকতে হবে।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর