রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯ ২১:৪১ পিএম


সাদমান ও ইমরুলকে হারিয়ে বিপদে টাইগাররা

এডুকেশন বাংলা ডেস্ক

প্রকাশিত: ১০:০৩, ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ১১:০০, ১৪ নভেম্বর ২০১৯

ইন্দোর টেস্টে টস জিতে ভারতের বিপক্ষে ব্যাট করতে নেমেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। ইমরুল কায়েস ও সাদমান ইসলাম  দুই জনই আউট হন ব্যক্তিগত ৬ রান করে। সাদমান ২৪ ও কায়েস ১৮ বল মোকাবিলা করেন। এই দুই ওপেনারের বিদায়ের পর ব্যাট করতে আসেন মিঠুন ও মোমিনুল হক।

দুই ম্যাচ সিরিজের প্রথমটি খেলতে দুই দল মাঠে নামে সকাল ১০টায়। ৭ ব্যাটসম্যান ও চার বোলার মাঠে নামানোর কথা বলেছেন অধিনায়ক মুমিনুল হক। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন ও গাজী টেলিভিশন।

টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির ১৯ বছরের মাথায় এই প্রথম ভারতের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। রোমাঞ্চের সঙ্গে কঠিন পরীক্ষা অপেক্ষা করছে টাইগারদের জন্য। গত কয়েক বছরে ভারত নিজের মাটিতে কতটা শক্তিশালী, সেটা পরিসংখ্যানে চোখ বুলালেই বোঝা যায়। নিজেদের মাঠে টানা ১২ টেস্টে হারের মুখ দেখেনি ভারত। এ সময়ে ড্র করেছে মাত্র তিনটি, বাকি ৯ টেস্টে বিজয়ীর বেশে মাঠ ছেড়েছে তারা।

এদিকে, সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার কারণে হঠাৎই টেস্ট নেতৃত্ব এসে পড়লো‘কুল ক্রিকেটার’ হিসেবে পরিচিত মুমিনুল হকের কাঁধে।

তার নেতৃত্বেই ভারতের বিপক্ষে শুরু হলো বাংলাদেশের টেস্ট অভিযান। শুধু তাই নয়, মুমিনুল হকের নেতৃত্বেই টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হলো বাংলাদেশের। শুরুটা বলা যায় ভালোই হলো বাংলাদেশের নতুন অধিনায়কের জন্য।

কারণ ইন্দোরের হলকার স্টেডিয়ামে ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে টস করতে নেমে মুমিনুল হক জিতলেন কয়েন নিক্ষেপে। টস জিতেই চোখ বন্ধ করে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক।

বাংলাদেশ একাদশ: মুমিনুল হক, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মোহাম্মদ স্যামি, উমেশ যাদব।

এডুকেশন/কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর