শুক্রবার ২২ মার্চ, ২০১৯ ৮:০৬ এএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

জেনে নিন প্রাথমিক ও গণশিক্ষাপ্রতিমন্ত্রী সম্পর্কে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৮, ৬ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৫:০৯, ৭ জানুয়ারি ২০১৯

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেলেন মো. জাকির হোসেন। আজ রোববার (৬ জানুয়ারি) সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ শফিউল আলম এতথ্য জানান।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-৪ আসন থেকে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন মোঃ জাকির হোসেন। তিনি এর আগে ৯ম জাতীয় সংসদ নির্বাচনেও বিপুল ভোটে এমপি নির্বাচিত হয়েছিলেন। নতুন প্রতিমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন কুড়িগ্রাম-৪ (চিলমারী, রৌমারী, রাজিবপুর) বাসী, সাপ্তাহিক জনপ্রাণ পরিবারসহ সর্বস্থরের জনগন। এই আনন্দে চিলমারী উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠন মিষ্টি বিতরন ও মিষ্টি মুখ করেন।

মো. জাকির হোসেন ১৯৬৬ খ্রিস্টাব্দে কুড়িগ্রামের রৌমারী থানার মন্ডলপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মোঃ সামসুল হক মন্ডল এবং মাতা মোছাম্মাৎ জোলেখা খাতুন। মোঃ জাকির হোসেন চিলমারীর থানাহাট এ ইউ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। তিনি কুড়িগ্রামের রাজারহাট মীর ইসমাইল হোসেন ডিগ্রি মহাবিদ্যালয় থেকে এইচএসসি এবং লালমনিরহাটের হাতিবান্দা আলিমুদ্দিন ডিগ্রি কলেজে থেকে বিএ পাস করেন। এরপর রংপুর আইন মহাবিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন।

মোঃ জাকির হোসেন নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে কুড়িগ্রাম-৪ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি নবম জাতীয় সংসদে শ্রম, জনশক্তি ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। মোঃ জাকির হোসেন এবারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ লাখ ৬২ হাজার ৩৮৬ ভোট পেয়ে বিজয়ী হন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন বলে সূত্র নিশ্চিত করে।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর