বৃহস্পতিবার ১৪ নভেম্বর, ২০১৯ ১২:২৭ পিএম


জেএসসি-জেডিসি পরীক্ষা

প্রথম দিনে বহিষ্কার ৩৮, অনুপস্থিত ৬৬ হাজার

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৮:২০, ২ নভেম্বর ২০১৯   আপডেট: ১০:৩৩, ৩ নভেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের ১০টি বোর্ডে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার প্রথম দিনে মোট ৩৮ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়াও এক পরিদর্শকও বহিষ্কৃত হয়েছেন।

শনিবার (২ নভেম্বর) বিকেলে আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় সাবকমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে। প্রথমদিন জেএসসিতে বাংলা এবং জেডিসিতে কুরআন মাজিদ ও তাজবিদ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 এডুকেশন বাংলায় পাঠানো ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, দিনাজপুর, ময়মনসিংহ ও মাদরাসা বোর্ডে মোট ২ হাজার ৯৭৩ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ঢাকা বোর্ডে ২ জন, রাজশাহী বোর্ডে ৫ জন, কুমিল্লা বোর্ডে ২ জন, বরিশাল বোর্ডে ৮ জন, দিনাজপুর বোর্ডে ১ জন, ময়মনসিংহ বোর্ডে ১৮ জন ও মাদরাসা বোর্ডে ২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে যশোর, চট্টগ্রাম ও সিলেট বোর্ডে কোনো পরীক্ষার্থী বহিষ্কার হয়নি।

এদিকে ময়মনসিংহ শিক্ষা বোর্ডে ১৮ জন পরীক্ষার্থীর পাশাপাশি একজন পরিদর্শককেও বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, এবার দেশের ১০টি বোর্ডে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় মোট ২৪ লাখ ৪৮ হাজার ৯৮৮ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। তাদের মধ্যে প্রথম দিন ২৪ লাখ ৮২ হাজার ৭৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। প্রথম দিনই ৬৬ হাজার ১৯৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এডুকেশন বাংলা/ কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর