রবিবার ০৫ এপ্রিল, ২০২০ ০:১৫ এএম


জুনের মধ্যে নিয়োগ হচ্ছে ১৫ হাজার নার্স

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৩২, ২৯ ফেব্রুয়ারি ২০২০  

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী জুন মাসের মধ্যে ১০ হাজার নার্স ও ৫ হাজার মিডওয়াফারি নার্স নিয়োগ দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে এটি অনুমোদন দিয়েছেন। গতকাল শুক্রবার বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ এবং তেজগাঁও সরকারি স্কুল অ্যান্ড কলেজে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। কম্প্রিহেসিভ লাইসেন্সিং পরীক্ষা তিন বছর স্থগিত ছিল। গতকাল প্রায় ১৮ হাজার পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরকে আরো শক্তিশালী করা হবে। নার্সদের দেশে-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এ সময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, অতিরিক্ত সচিব (নার্সিং ও মিডওয়াইফারি) মোহাম্মদ শাহাদাত হোসেন, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার, অধিদপ্তরের পরিচালক (শিক্ষা) মোহাম্মদ আব্দুল হাই পিএএ, বাংলাদেশ নার্সিং কাউন্সিলের রেজিস্ট্রার সুরাইয়া আক্তার প্রমুখ।

এদিকে তিন বছর স্থগিত থাকা কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষা পুনরায় চালু হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ)। সংগঠনের সভাপতি ইসমত আরা পারভীন, মহাসচিব জামাল উদ্দিন বাদশা, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল বিএনএ শাখার সভাপতি মোহাম্মদ কামাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান জুয়েল ও নার্স ও টেকনোলজিস্ট ঐক্যের সভাপতি মোস্তাফিজুর রহমান।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর