বুধবার ৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৪১ পিএম


জাল সনদে অধ্যক্ষ পদে সহকারী শিক্ষক!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৪, ২৪ আগস্ট ২০২০  

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শোলাগাড়ী ঈদগাহ আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক মিনহাজ উদ্দিন জাল সনদে অধ্যক্ষ পদে নিয়োগ পেয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ছাড়া ভুয়া কাগজপত্র দাখিল করে বোর্ড থেকে ম্যানেজিং কমিটির অনুমোদনও নেওয়া হয়েছে বলে উপজেলা প্রশাসনের তদন্তে বেরিয়ে এসেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার শোলাগাড়ী ঈদগাহ আলিম মাদ্রাসার শিক্ষক মিনাহাজ উদ্দিন ২০০৪ সালে কৃষি বিষয়ের সহকারী শিক্ষক পদে যোগ দেন। এরপর ২০০৮ সালে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আজহার আলী অবসরে গেলে সিনিয়র প্রভাষক মাওলানা মোজহারুল ইসলামকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেয় তৎকালীন ম্যানেজিং কমিটি। কিন্তু সহকারী শিক্ষক মিনহাজ উদ্দিন ভারপ্রাপ্ত অধ্যক্ষকে সরিয়ে নিজে দায়িত্ব গ্রহণ করেন। পরে পকেট কমিটি দিয়ে ২০১২ সালে অধ্যক্ষ পদে যোগদান করেন। ওই সময় মাদ্রাসা শিক্ষা বোর্ডের কোনো নিয়মই মানা হয়নি। এ ছাড়া তৎকালীন ম্যানেজিং কমিটির সভাপতি তৌহিদুল ইসলাম স্থানীয় প্রশাসনকে না জানিয়ে ভুয়া কাগজপত্র দিয়ে গত বছর বোর্ড থেকে অনুমোদন নেয়। অভিযুক্ত শিক্ষক মিনাহাজ উদ্দিন বলেন, কর্তৃপক্ষ চাইলে আগের পদে ফিরে যাব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মণ জানান, প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নানা অভিযোগ তদন্ত করে বোর্ডে একটি প্রতিবেদন দেওয়া হয়েছে; কিন্তু আজও তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি।

সব খবর
এই বিভাগের আরো খবর