বৃহস্পতিবার ০১ অক্টোবর, ২০২০ ১:১৬ এএম


জাতীয় শোক দিবসে উত্তরা বিশ্ববিদ্যালয়ে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৭, ১৫ আগস্ট ২০২০  

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস-২০২০ পালন উপলক্ষ্যে উত্তরা বিশ্ববিদ্যালয়ে আজ ১৫ আগস্ট,২০২০ (শনিবার) বিকাল ৩:৩০ ঘটিকায় অনুষ্ঠিত হয়ে গেলো এক বিশেষ ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠান "বিষাদের শব্দমালায় পিতা স্মরণ" ।

এই অনুষ্ঠানটি (গুগল-মিটে) বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচারিত হয়েছে। বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃতি, বঙ্গবন্ধুকে নিয়ে গান ও আলোচনার মধ্যদিয়ে জাতির জনক কে শ্রদ্ধা এ স্বরণ করা হয় এবং জাতির জনকের আত্মার শান্তি কামনা করে দায়া করা হয়৷

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সার্বিক তত্ত্বাবধানে উক্ত অনুষ্ঠানটি সম্পন্ন হয়েছে।

জাতীয় শোক দিবস-২০২০ এর আলোচনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম আজিজুর রাহমান বলেন, " ১৯৭১ সালে জাতির জনকের নেতৃত্বের জন্যই মুক্তিকামী বাঙালি স্বপ্নের স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছিলো৷ বঙ্গবন্ধু ছাড়া আজকের এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশ কখনোই সম্ভব হতোনা৷ অতএব বংলাদেশ মানেই বঙ্গবন্ধু-বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ৷"

শোক দিবসের আলোচনায় আরও অংশগ্রহণ করেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর
ড. ইয়াসমীন আরা লেখা, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ বেগম এবং বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার কাজী মহিউদ্দীন৷ অনুষ্ঠানে বঙ্গবন্ধুর উপরে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলা বিভাগের সিনিয়র লেকচারার সামজীর আহমেদ৷ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড.সায়েদা বানু।

সব খবর
এই বিভাগের আরো খবর