রবিবার ১২ জুলাই, ২০২০ ১১:৫৭ এএম


জাতীয়করন ও এমপিওভুক্তি ত্বরান্বিত চায় জনপ্রশাসন মন্ত্রনালয়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৯, ২৩ এপ্রিল ২০১৮   আপডেট: ১৮:৩৩, ২৩ এপ্রিল ২০১৮

আগামী অর্থ বছরে প্রতিটি উপজেলায় একটি করে কলেজ সরকারি করতে এবং এমপিওভুক্তির প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্যও শিক্ষা মন্ত্রণালয়কে সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি। রবিবার জাতীয় সংসদে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

সংসদীয় কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, আগামী অর্থ বছরে প্রতিটি উপজেলায় একটি করে কলেজ সরকারি করতে এবং এমপিওভুক্তির প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্যও শিক্ষা মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে। 

এছাড়া জেলা শহরে অনেক অননুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে সে গুলোর বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় ও জেলা প্রশাসককে একটি নীতিমালার আওতায় আনার বিষয়ে কমিটি সুপারিশ করে।

এই বৈঠক নিয়ে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাবলিক পরীক্ষায় প্রশ্ন পত্র ফাঁস ও নকল বন্ধ,পরীক্ষা পদ্ধতি ও পরীক্ষা কেন্দ্র কমানো এবং শিক্ষক নিবন্ধন পরীক্ষা যুগোপযোগী করার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটির সদস্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, এ বি এম ফজলে করিম চৌধুরী, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মুস্তফা লুৎফুল্লাহ, খোরশেদ আরা হক ও জয়া সেন গুপ্তা অংশ নেন।

সব খবর
এই বিভাগের আরো খবর