বৃহস্পতিবার ১৪ নভেম্বর, ২০১৯ ২৩:৩১ পিএম


জাতীয়করণে দাবিতে নতুন কর্মসূচি দেবে শিক্ষক কর্মচারি সংগ্রাম কমিটি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৩, ২৬ এপ্রিল ২০১৮   আপডেট: ০৮:৪৩, ২৮ এপ্রিল ২০১৮

জাতীয়করণের দাবিতে নতুন করে কর্মসূচি দেবে শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির নেতারা। কর্মসূচি ঘোষণার লক্ষে আগামী শনিবার এক সংবাদ সম্মেলন করবেন তারা। এই সম্মেলন করবেন জাতীয় প্রেসক্লাবে। বিভিন্ন গণমাধ্যমে পাঠানো আমন্ত্রনপত্রে বলা হয়, শিক্ষাব্যবস্থা জাতীয়করণের লক্ষ্যে ১১ দফা দাবীতে ১০ টি শিক্ষক-কর্মচারী সংগঠনের সমন্বয়ে গঠিত যৌথ মোর্চা আগামী ২৮ এপ্রিল  শনিবার সকাল ১১ টায় শিক্ষা জাতীয়করণের লক্ষ্যে ১১ দফা দাবীতে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে বিশ্বাসী জাতীয় পর্যায়ের ১০ টি শিক্ষক-কর্মচারী সংগঠনের সমন্বয়ে গঠিত যৌথ মোর্চা শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটির উদ্যোগে জাতীয় প্রেস ক্লাব এর ৩য় তলায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। উক্ত সম্মেলনে শিক্ষক-কর্মচারীদের ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করবেন, মুহাম্মদ আবু বকর সিদ্দিক, অন্যতম আহবায়ক শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি ও সভাপতি বাংলাদেশ শিক্ষক সমিতি ও মূল বক্তব্য উপস্থাপন করবেন অধ্যক্ষ আসাদুল হক, সমন্বয়কারী শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি ও সভাপতি বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি। উপস্থিত থাকবেন ১০টি শিক্ষক-কর্মচারী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ।

এর আগে জাতীয়করণের দাবিতে প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচি থাকলেও এতে অংশ নেয়নি এই অংশের শিক্ষকরা। তারা মনে করেন, ওই আন্দোলনের কোন যুক্তিসংগত কারণ ছিল না। এ নিয়ে সমালোচনার ‍মুখেও পড়তে হয়।

একাধিক শিক্ষক বলেন, তবে এবার কী কর্মসূচি দেন এবং তাতে কতটা সফল হন তা দেখতে চাই।

 

সব খবর
এই বিভাগের আরো খবর