সোমবার ১৩ জুলাই, ২০২০ ৬:২৮ এএম


জাতীয়করণের দাবিতে মৌলভীবাজারে শিক্ষক ফোরামের সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১৭, ১৪ মার্চ ২০২০  

মুজিববর্ষ উদযাপন ও শিক্ষাব্যবস্থা জাতীয়করণের লক্ষ্যে ১৩ মার্চ শুক্রবার বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


সংগঠনের মৌলভীবাজার জেলা সভাপতি রাশেদা বেগমের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মো. শাব্বির আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি জনাব সাইদুল হাসান সেলিম। সমাবেশের উদ্বোধন করেন মৌলভীবাজার পৌরসভার মেয়র জনাব ফজলুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সৈয়দ শওকতুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ সভাপতি বিপ্লব কান্তি দাস, সাজিদ মিয়া, যুগ্ম মহাসচিব মোঃ রফিকুল ইসলাম, কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক সোহেলী পারভীন, কেন্দ্রীয় সদস্য আনোয়ারুল আজিম, সিলেট জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক অধ্যাপক জ্যোতিষ মজুমদার, শ্রীমঙ্গল উপজেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি নোমানুর রশিদ, ফোরামের যুগ্ম মহাসচিব কামরূজ্জামান সবুজ, সিলেট জেলা সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক প্রভাষক এম.এ.মতিন।
নেতৃবৃন্দের মধ্যে আরো উপস্থিত ছিলেন ও

বক্তব্য রাখেন জেলা শাখার তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রুহুল আমিন, কুলাউড়া উপজেলা সভাপতি মুজাহিদুল ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা সাধারণ সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সাইদুল হাসান সেলিম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি যুদ্ধবিধ্বস্ত দেশের ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়
জাতীয়করণ করেছিলেন, ঘাতকদের হাতে নিহত না হলে আজ হয়ত শিক্ষকদের যথাযথ মর্যাদা তথা জাতীয়করণের দাবিতে রাজপথে নামতে হতনা।
নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হলে শিক্ষাখাতে জিডিপির ৬% বরাদ্দ দিতে হবে। শিক্ষকদের জীবনযাপন উন্নত না করে শিক্ষার কাঙ্খিত মানোন্নয়ন সম্ভব নয়। তাই চলতি মুজিব বর্ষে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করার জন্য তারা বঙ্গবন্ধু তনয়া , বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে উদাত্ত আহ্বান জানান।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর