বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ১৩:৩১ পিএম


জবিতে ভর্তি আবেদন প্রক্রিয়া-সময়সূচি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫০, ৩১ জুলাই ২০১৯  

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষ প্রথম সেমিস্টারে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার (৩১ জুলাই) রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়, ১ আগস্ট দুপুর ১২টা থেকে ২০ আগস্ট রাত ১২টা পর্যন্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা প্রাথমিক আবেদন করতে পারবেন। প্রাথমিক আবেদনের জন্য সার্ভিস চার্জ ১০০ টাকা। আর http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info যেকোনো একটি ওয়েবসাইট থেকে এই আবেদন করা যাবে।

এরপর এই আবেদনকারীদের মধ্য থেকে প্রতি ইউনিট ভিত্তিতে প্রাথমিকভাবে বাছাই করা ২৫ হাজার ছাত্রছাত্রী লিখিত ভর্তি পরীক্ষার জন্য চূড়ান্ত আবেদন করতে পারবেন। চূড়ান্ত আবেদনের সুযোগ থাকবে ২৩ আগস্ট দুপুর ১২টা থেকে ২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত। চূড়ান্ত আবেদনের সার্ভিস চার্জ ৬০০ টাকা। আর বিকাশ, রকেট, সিওরক্যাশ বা টেলিটকের মাধ্যমে সার্ভিস চার্জ দেওয়া যাবে।

সংগীত, চারুকলা, নাট্যকলা ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগগুলোতেও আবেদনের সুযোগ থাকবে ২৩ আগস্ট দুপুর ১২টা থেকে ২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত। তবে প্রতি বিভাগে আবেদনের সার্ভিস চার্জ ৫০০ টাকা।

এ বছরও তিনটি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইউনিট-১ এ বিজ্ঞান শাখা, ইউনিট-২ এ মানবিক শাখা, ইউনিট-৩ এ বাণিজ্য শাখার শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারবেন। প্রতি ইউনিটের ২৫ হাজার ভর্তিচ্ছু ছাত্রছাত্রী দুই শিফটে পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন বলে জানানো হয়েছে।

ইউনিট-১ এর পরীক্ষা ১৪ সেপ্টেম্বর (শনিবার) প্রথম শিফট সকাল ১০টা থেকে সাড়ে ১১টা ও দ্বিতীয় শিফট বিকেল ৩টা থেকে সাড়ে ৪টার মধ্যে অনুষ্ঠিত হবে।

ইউনিট-২ এর পরীক্ষা ২০ সেপ্টেম্বর (শুক্রবার) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা ও বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা সময় নিয়ে অনুষ্ঠিত হবে।

ইউনিট-৩ এর পরীক্ষা ২১ সেপ্টেম্বর (শনিবার) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা ও বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা সময় নিয়ে অনুষ্ঠিত হবে।

তবে সংগীত, চারুকলা, নাট্যকলা ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের পরীক্ষা ২৯ সেপ্টেম্বর (রোববার) অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত সব তথ্য http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info ওয়েবসাইট দু’টিতে পাওয়া যাবে।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর