শুক্রবার ২২ মার্চ, ২০১৯ ৭:৫০ এএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

ছাতিনামারি কারিগরি কলেজ সরকারিকরণে হাইকোর্টের রায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৬, ১৮ ডিসেম্বর ২০১৮  

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার ছাতিনামারি কারিগরি ও বাণিজ্যিক কলেজ অ্যান্ড ভোকেশনাল স্কুল সরকারিকরণে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের নির্দেশ দিয়ে রায় দিয়েছে হাইকোর্ট। বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এ রায় দেয়। রায়ে ছাতিনামারি কারিগরি ও বাণিজ্যিক কলেজ অ্যান্ড ভোকেশনাল স্কুল সরকারিকরণে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়।

জানা গেছে, ২০১৫ খ্রিস্টাব্দের ১৪ মে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সরকারিকরণের নিমিত্তে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবর ছাতিনামারি কারিগরি ও বাণিজ্যিক কলেজ অ্যান্ড ভোকেশনাল স্কুল সরকারিকরণ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়। চিঠির সাথে ছাতিনামারি কারিগরি ও বাণিজ্যিক কলেজ অ্যান্ড ভোকেশনাল স্কুল সরকারিকরণ সংক্রান্ত কুড়িগ্রাম ১ আসনের সাংসদ এ কে এম মোস্তাফিজুর রহমান প্রধানমন্ত্রীকে ডিও লেটার পাঠান।

কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন না হওয়ায় হাইকোর্টে রিটপিটিশন দায়ের করেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জয়নাল আবেদীন। রিটের প্রেক্ষিতে প্রয়োজনীয় শুনানি শেষে রায় দিয়েছে হাইকোর্ট। হাইকোর্টের রায়ে ছাতিনামারি কারিগরি ও বাণিজ্যিক কলেজ অ্যান্ড ভোকেশনাল স্কুল সরকারিকরণে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়। রায় হয় ২০১৭ খ্রিস্টাব্দের ১৯ জুলাই এবং রায়ের সার্টিফাইড কপি প্রকাশ হয় চলতি বছরের ৫ নভেম্বর।

অধ্যক্ষ
জয়নাল আবেদীন জমিদার
ছাতিনামারি কারিগরি ও বাণিজ্যিক কলেজ অ্যান্ড ভোকেশনাল স্কুল

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর