শনিবার ২৩ নভেম্বর, ২০১৯ ৮:১১ এএম


চুয়েটে বিজয়া সন্মেলনী ও দীপাবলি উৎসব উদযাপিত

চবি প্রতিনিধি:

প্রকাশিত: ১৮:২৯, ২৮ অক্টোবর ২০১৯  

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর সনাতন ধর্ম পরিষদের উদ্যেগে বিজয়া সম্মেলনী ও দীপাবলি উৎসব উপলক্ষে এক আলোচনা সভা পরিষদের সভাপতি প্রফেসর ড. রনজিৎ কুমার সুত্রধরের সভাপতিত্বে ও জনাব কানু কুমার দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

সভায় স্বাগত ভাষণ প্রধান করেন পরিষদের সম্পাদক প্রফেসর ড. সুদীপ কুমার পাল এবং ছাত্রপ্রতিনিধি জয়ন্ত কুমার দাশ। এতে আরও বক্তব্য রাখেন প্রফেসর ড. স্বপন কুমার পালিত, প্রফেসর ড. আশুতোষ সাহা, প্রফেসর ড. কৌশিক দেব, প্রফেসর ড. সজল চন্দ্র বণিক, প্রফেসর ড. উজ্জ্বল কুমার দেব, ড. স্বপন কুমার রায়, প্রকৌশলী অচিন্ত চক্রবর্তী, জনাব সুকোমল বিকাশ শীল প্রমুখ।

চুয়েটের পূর্ব গ্যালারীতে আয়োজিত এ আলোচনা সভায় বক্তারা বলেন, দূর্গোৎসব আমরা বিভিন্নজন বিভিন্ন জায়গায় উদযাপন করলেও আজকে বিজয়ার শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে আমরা আমাদের ভাতৃত্ববোধ বৃদ্ধি করার একটা সুযোগ তৈরী হয়েছে। ন্যায়ের জয় আর পারলৌকিক আঁধার সরিয়ে ফেলার কামনায় আমরা আজ দীপাবলি উৎসবও করছি। সকল ধর্মের মুল উদ্দেশ্যই হলো ধর্মচর্চার মধ্যে দিয়ে সৎ মানুষ হয়ে সৎভাবে জীবন যাপন করা।

অতএব জাতি, ধর্ম, বর্ন নির্বিশেষে সব সম্প্রদায় সম্মিলিত ভাবে সুষ্ঠুভাবে ধর্ম পালন করার মধ্যে দিয়ে অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে ভুমিকা রাখা প্রয়োজন। চুয়েটে সনাতন ধর্মাবলম্বীদের জন্য একটি মন্দিরসহ প্রার্থনা হল নির্মাণে ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষ থেকে প্রশাসনের প্রতি পুনরায় আহবান জানানো হয়। পরিশেষে বিশ্ববাসীর মঙ্গল কামনায় চুয়েট ছাত্রছাত্রী কর্তৃক গোলচত্বরে আয়োজিত মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলন, আতশবাজি ও ফানুস উড়ানো হয়।

মুহাম্মদ রাশেদুল ইসলাম
(০১৮১৫-৮১৬২২৫)
জনসংযোগ কর্মকর্তা
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম-৪৩৪৯।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর