শনিবার ০৪ এপ্রিল, ২০২০ ১৪:০৯ পিএম


চুনারুঘাটের ১৫৩ প্রাথমিক বিদ্যালয়ে হচ্ছে শহীদ মিনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১৮, ১৮ ফেব্রুয়ারি ২০২০  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ বা মুজিববর্ষে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ১৫৩টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মাণ হচ্ছে শহীদ মিনার। জুনের মধ্যে এসব শহীদ মিনারের নির্মাণ কাজ শেষ করা হবে বলে জানিয়েছে উপজেলা শিক্ষা বিভাগ।

গত বছরের ফেব্রুয়ারিতে এ সংক্রান্ত একটি সংবাদ যুগান্তরে প্রকাশ হলে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল ও শিক্ষা কর্মকর্তা হাসান জোনায়েদ উপজেলার সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণের ঘোষণা দেন। এর পরিপ্রেক্ষিতে সরকারি বরাদ্দে উপজেলার ১৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ হয়। কিন্তু পর্যাপ্ত বাজেট না থাকায় উপজেলার বাকি ১৫৩টি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ সম্ভব হয়নি।

বিষয়টি নজরে এলে উপজেলা শিক্ষা কর্মকর্তা মাসুদ রানা স্লিপের টাকায় বাকি ১৫৩টি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণের ঘোষণা দেন। ইতিমধ্যে কোনো কোনো বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণের কাজ শুরু হয়েছে। চলতি মাসেই বাকিগুলোর নির্মাণ কাজ শুরু হবে। জুনের মধ্যে সব বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ কাজ শেষ হবে এবং একযোগে সব শহীদ মিনার উদ্বোধন করা হবে।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদ রানা বলেন, মুজিববর্ষ উপলক্ষে জুনের মধ্যে সব বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ শেষ হবে। স্লিপ প্রকল্প থেকে প্রত্যেক বিদ্যালয়ে ৩০ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হচ্ছে। বাকি টাকা স্থানীয়ভাবে অনুদান নিয়ে শহীদ মিনার নির্মাণ কাজ সম্পন্ন করা হবে।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর