সোমবার ১৭ জুন, ২০১৯ ৪:৪৮ এএম


চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১৫, ৫ জানুয়ারি ২০১৯  

পরীক্ষার হলে ব্যস্ত শিক্ষার্থীরা। কেউ সহজ প্রশ্ন লিখছেন কঠিন করে, কেউবা আবার কঠিন প্রশ্নের জবাব দিচ্ছেন সহজ করে। চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত ২০১৯ সালের স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষার চিত্র ছিলো এমনই।

শনিবার (৫ জানুয়ারি) আনন্দমুখর পরিবেশে নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় ভর্তি পরীক্ষা।


সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহফুজুল হক চৌধুরী পরীক্ষার হল পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে সিআইইউ’র বিভিন্ন বিভাগের শিক্ষক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, পরীক্ষা পদ্ধতি ঠিক না থাকলে উচ্চশিক্ষায় অনেক মেধাবী শিক্ষার্থী শুরুতেই ঝরে যাবে। তাই আমরা যুগোপযোগী প্রশ্নপত্র প্রণয়নের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের কাঙ্ক্ষিত বিষয়ে ভর্তি হওয়ার সুযোগ করে দিতে বদ্ধপরিকর। দক্ষ শিক্ষক, কর্মমুখী সিলেবাস প্রণয়ন ও সহায়ক পরিবেশ প্রতিষ্ঠার মাধ্যমে এই বিশ্ববিদ্যালয় অহর্নিশ কাজ করে যাচ্ছে বলেও উল্লেখ করেন উপাচার্য।

পরীক্ষা পদ্ধতির মাধ্যমে শিক্ষার্থী বাছাইয়ের বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন অভিভাবকরা। তারা বলেছেন, নিয়মিত পড়াশোনা, সাংস্কৃতিক চর্চা ও গবেষণা কার্যক্রম এই বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পরিমণ্ডলে তুলে ধরেছে।

বর্তমানে সিআইইউতে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্স ও স্কুল অব ‘ল’ প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক বিষয়। আছে স্কলারশীপ ও পড়ালেখার পাশাপাশি ক্যাম্পাস জবের সুযোগ।

তথ্যের জন্য ভর্তিচ্ছুরা যোগাযোগ করতে পারবেন জামাল খান সড়কের মিনহাজ কমপ্লেক্স সিআইইউ ক্যাম্পাসে।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর