সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ২:০৫ এএম


চাকরির আবেদন তারপর খুনের আসামি ২০ বছর পর গ্রেফতার

এডুকেশন বাংলা ডেস্ক:

প্রকাশিত: ১৬:১৭, ২৪ আগস্ট ২০১৯  

চাকরির আবেদন করলে কী কী হতে পারে? এক- চাকরিটা পাবেন, দুই- চাকরিটা পাবেন না। কিন্তু চাকরির আবেদন করতে গিয়ে যে জেলজীবন হতে পারে, এমনটা কী কেউ কল্পনা করতে পারে? ফ্লোরিডার টড বার্কেটের জীবনটাও যেন একটা চাকরির আবেদন করতে গিয়ে পুরোপুরি পাল্টে গেল।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার টাম্পাতেই থাকতেন ৫১ বছরের টড। ফ্লোরিডারই এক নার্সিংহোমে কাজের জন্য আবেদন জানিয়েছিলেন তিনি। কাজের আবেদন জানানোর পরই একদিন হঠাৎই তার ফ্ল্যাটের দরজায় কড়া নাড়ে পুলিশ। পুলিশকে দেখেই পুরানো চিন্তার ভাঁজ আবার নতুন করে জন্ম নিতে থাকে বার্কেটের কপালে।

বিগত ২০ বছর ধরে ফ্লোরিডার ডেলরে বিচে সোন্দ্রা বেট্টারকে খুনের ঘটনায় অভিযুক্তকে খুঁজে বেড়াচ্ছিল পুলিশ। আর সেই আবেদনপত্রেরই কারণে শেষ পর্যন্ত টড বার্কেটের কাছে ২০ বছর পরে পৌঁছায় পুলিশ।
২০ বছর আগের ঘটনা। ১৯৯৮ সালের ২৪ অগস্ট। চাকরি জীবন থেকে অবসরের পর একটি দোকান চালাতেন সোন্দ্রা বেট্টার। সেই দিনই দুই বাচ্চা গিয়ে ওই দোকানে গিয়ে দেখেছিল রক্তাক্ত অবস্থায় ওই দোকানের মাটিতে পড়ে রয়েছে ৬৮ বছরের বেট্টারের দেহ। ছুরির আঘাতে খুন করা হয়েছিল বেট্টারকে। বেট্টারও আক্রমণকারীর সঙ্গে জোরদার লড়াই চালিয়েছিল বলে জানা গেছে পুলিশ সূত্রে।

সেই ৯৮ সালের পর থেকেই অভিযুক্তের খোঁজে ঘুরে বেড়াচ্ছে ফ্লোরিডা পুলিশ। মোট ৩৭ জন ছিল অভিযুক্তের তালিকায়। কিন্তু কে যে আসলে বেট্টারকে ছুরির আঘাতে খুন করেছে তা উদ্ধার করতে কিছুটা হিমশিম খেতে হচ্ছিল পুলিশকে। ফিঙ্গারপ্রিন্ট দেখে যে লোকটার পরিচয় মিলেছিল, তারও খোঁজ পায়নি পুলিশ। শেষ পর্যন্ত একটা নার্সিংহোমে চাকরির আবেদনই ধরিয়ে দিল খুনীকে। আর সেই খুনী হলো টড বার্কেট।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর